[email protected] ঢাকা | মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১
thecitybank.com

ইতিহাসে প্রথমবার ভারতের জার্সিতে লেখা হচ্ছে পাকিস্তানের নাম

চাঁপাই জার্নাল ডেস্ক:

প্রকাশিত:
১৩ আগষ্ট ২০২৩, ২১:৩৭

ছবি: সংগৃহীত

এবারের এশিয়া কাপ টুর্নামেন্ট মাঠে গড়াবে ৩০ আগস্ট। এশিয়ার বিশ্বকাপ খ্যাত আসর ঘিরে চলছে উন্মাদনা। ইতিমধ্যে সময়সূচী প্রকাশ করা হয়েছে।

এবারের টুর্নামেন্ট হবে ওয়ানডে ফরম্যাটে। ভারতের আপত্তিতে আয়োজক হওয়া সত্ত্বেও পাকিস্তান থেকে সরেছে ৯টি ম্যাচ। তবুও ভারতের জার্সিতে লেখা থাকবে পাকিস্তানের নাম। 

এশিয়া কাপের প্রথম ম্যাচ হবে পাকিস্তান ও নেপালের মধ্যে। পাকিস্তানকে প্রথমে পুরো টুর্নামেন্টের আয়োজক করা হয়েছিল। কিন্তু পরে ভারতের আপত্তির পরে শ্রীলঙ্কায় কয়েকটি ম্যাচ আয়োজনে সম্মত হয় তারা।

প্লে অফ ম্যাচ এবং টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি শুধুমাত্র শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে। টুর্নামেন্ট চলাকালীন প্রথমবার টিম ইন্ডিয়ার জার্সিতে পাকিস্তানের নাম লেখা থাকবে। পাকিস্তান প্রাথমিক আয়োজক হওয়ায় ভারতের জার্সিতে প্রতিবেশী দেশের নাম লেখা থাকবে।

এশিয়া কাপ ২০২৩-এর লোগোতে পাকিস্তানের নাম দেখা যাবে। ২ সেপ্টেম্বর পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে ভারত। সেই ব্লকবাস্টার ম্যাচ ক্যান্ডিতে খেলা হবে।

এই টুর্নামেন্টে ভারত-পাকিস্তান একবার নয়, দুবার মুখোমুখি হতে পারে। ১৭ সেপ্টেম্বর কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।

সূত্র: নিউজ এইটিন


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর