[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

মুমিনুল, সোহান, ইয়াসির রাব্বিকে নিয়েও ব্যাটিংয়ের সেই করুন দশা

চাঁপাই জার্নাল ডেস্ক

প্রকাশিত:
১ জুন ২০২৩, ০৪:৪০

ছবি: সংগৃহীত

একাদশে একটি দুটি নয় পাঁচ পাঁচটি রদবদল। মুমিনুল হক, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান, শরিফুল আর নাসুম আহমেদ ঢুকেছেন দলে। শেষ ম্যাচে অন্তর্ভুক্ত ৬ জনের মধ্যে একাদশের বাইরে শুধু বাঁ-হাতি সিম বোলার কাম লেট অর্ডার মৃত্যুঞ্জয় চৌধুরী।

কিন্তু একঝাঁক জাতীয় ক্রিকেটারকে দলে টানার পরও অবস্থার মোটেই উন্নতি নেই বাংলাদেশ ‘এ’ দলের। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের সাথে সিলেটে অনুষ্ঠানরত ৪ দিনের খেলার দ্বিতীয় দিন শেষে আবার ফলোঅনের মুখে সাইফ হাসানের দল।

প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের সব উইকেটে করা ৪৪৫ রানের জবাবে আজ বুধবার দিন শেষে স্বাগতিক ‘এ’ দল ২৮৮ রানে পিছিয়ে। দিন শেষে বাংলাদেশ ‘এ’ দলের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ১৫৭।

নামের আগে ‘ব্যাটার’ বিশেষণ আছে, এমন সবাই আউট। এ ম্যাচে দলে আসা মুমিনুল হক, ইয়াসির আলী রাব্বি চরমভাবে ব্যর্থ। মুমিনুল ৫ আর ইয়াসির আলী রাব্বি ৯ রানে আউট হয়েছেন।

উইকেটকিপার কাম মিডল অর্ডার নুরুল হাসান সোহান একদিনের মেজাজে ৩৭ বলে ৪ বাউন্ডারি ও এক ছক্কায় ২৮ রানে আউট হন সোহান। তার মত সেট আউট হয়েছেন আরও দুজন; ওপেনার জাকির হাসান (৫৭ বলে ২৯) আর এ ম্যাচের অধিনায়ক সাইফ হাসান (৬৮ বলে ৪ বাউন্ডারি ও এক ছক্কায় ৩২); কিন্তু ওপেনার মাহমুদুল হাসান জয় (৯), আর শাহাদাত হোসেন দিপু (৩) দাঁড়াতেই পারেননি।

পেসার তানজিম হাসান সাকিব (১৭) আর বাঁ-হাতি স্পিনার (১৩*) কাল বৃহস্পতিবার সকালে ফলোঅন এড়াতে লড়বেন।

ব্যাটারদের কেউ কার্যকর ভূমিকা নিতে না পারলেও ‘এ’ ম্যাচে দলে আসা বাঁ-হাতি স্পিনার নাসুম আহমেদ ঠিকই ৫ উইকেট (১৩৩ রানে) শিকার করে বাংলাদেশ ‘এ’ দলের সবচেয়ে সফল বোলার হিসেবে নিজেকে মেলে ধরেছেন।

এছাড়া দীর্ঘদেহী পেসার মুশফিক হাসান ও বাঁ-হাতি শরিফুল দুটি করে উইকেট পান; কিন্তু তাতে কি সফরকারীরা প্রথম ইনিংসে ৪৪৫ রানে গিয়ে থামে।

সর্বাধীক ৮৩ রান করে শিবনারায়ন চন্দরপল তনয় তেজনারায়ন চন্দরপল। এছাড়া আলিক স্টিভেন (৫৯), জোসুয়া মিচেল (৮২), রেমন্ড অ্যান্টন (৫৬) আর কেভিন ওসওয়াল্ড (৬০) অর্ধশতকে পা রাখেন।

ওয়েষ্ট ইন্ডিজ ‘এ’ প্রথম ইনিংস: ৪৪৫/১০, ১১৬.২ ওভার (তেজনারায়ন চন্দরপাল ৮৩, আলিক স্টিভেন ৫৯, জোসুয়া মিচেল ৮২, রেমন অ্যান্টন ৫৬, কেভিন ওসওয়াল্ড ৬০, আকিম কেলভিন ৪৭, ভিরাসামী ১৮, অ্যান্ডারসন ঘোয়েল ১৩, অতিরিক্ত ১৬; মুশফিক হাসান ২/৫৯, শরিফুল ২/৮০, নাসুম ৫/১৩৩, মাহমুদুল হাসান জয় ১/১৯)।

বাংলাদেশ ‘এ’ প্রথম ইনিংস: ১৫৭/৭, ৪৭ ওভার (মাহমুদুল হাসান জয় ৯, জাকির হাসান ২৯, মুমিনুল হক ৫, সাইফ হাসান ৩২, ইয়াসির আলী চৌধুরী রাব্বি ৯, শাহাদাত হোসেন ৩, সোহান ২৯, তানজিম সাকিব ১৭*, নাসুম ৭; অ্যান্ডারসন ঘোয়েল ২/৩৬, কেভিন ওসওয়াল্ড ২/৫১, আকিম কেলভিন ১/২১, রেমন্ড অ্যান্টন ১/২৩)।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর