[email protected] ঢাকা | রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১
thecitybank.com

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ ফিরে পেলেন ডিপজল

চাঁপাই জার্নাল ডেস্ক:

প্রকাশিত:
২৭ মে ২০২৪, ২১:০৩

ছবি: সংগৃহীত

বিএফডিসি কেন্দ্রিক শিল্পীদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচনের পরাজিত প্রার্থী নিপুণ আক্তারের রিটের পরিপ্রেক্ষিতে স্থগিত হওয়া পদ ফিরে পেলেন নব নির্বাচিত সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজল।

সোমবার (২৭ মে) চেম্বার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এ আদেশ দেন। ফলে সম্পাদক পদে দায়িত্ব পালনে আর কোনো বাধা নেই এই অভিনেতার। এর আগে গত ২৬ মে শিল্পী সমিতির নির্বাচনে সম্পাদক পদ ফেরত চেয়ে চেম্বার আদালতে আবেদন করেন তিনি।

গত ২০ মে শিল্পী সমিতির নির্বাচনে সম্পাদক পদে ডিপজল বসতে পারবেন না বলে আদেশ দেন বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ। পাশাপাশি পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণের অভিযোগ তদন্তের নির্দেশ দেন আদালত।

নির্বাচনে পরাজিত হয়ে নবনির্বাচিতদের ফুল দিয়ে বরণ করে নেয়ার প্রায় এক মাস পর ফলাফল নিয়ে প্রশ্ন তুলেন পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী চিত্রনায়িকা নিপুণ আক্তার। ফলে তার আবেদনের প্রেক্ষিতে স্থগিত করা হয়েছিল ডিপজলের সাধারণ সম্পাদকের পদ ।

উল্লেখ্য, ১৫ মে নিপুণের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট পলাশ চন্দ্র রায় শিল্পী একটি রিট আবেদন করেন। রিটে নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে এ ঘটনা তদন্তে কমিটি গঠনের পাশাপাশি নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা ও মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়।

আআ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর