[email protected] ঢাকা | রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১
thecitybank.com

যাদুপুর দাখিল মাদ্রাসায় ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
১৩ এপ্রিল ২০২৪, ২০:১২

অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সাবেক চেয়ারম্যান মুখলেসুর রহমানসহ অনান্য অতিথিবৃন্দ। ছবি: চাঁপাই জার্নাল

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বারঘরিয়া ইউনিয়নে যাদুপুর দাখিল মাদ্রাসায় ঈদ পুনর্মিলনী- ২০২৪ অনুষ্ঠিত হয়। শুক্রবার (১১ এপ্রিল) সকাল ৮ টায় অত্র মাদ্রাসার মাঠ প্রাঙ্গনে জাতীয় সংগীত ও পতাকা উত্তলনের মাধ্যমে এ অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে অত্র প্রতিষ্ঠানের সভাপতি অধ্যাপক আজিজুল ইসলামের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার সুপারিন্টেন্ডেন্ট মাও. মো. আব্দুল রহমান।

তিনি বলেন, যারা হাজারো ব্যস্ততার মাঝে এই অনুষ্ঠানে এসে উপস্থিত হয়েছেন। সেসব অতিথি মণ্ডলির কৃতজ্ঞতা স্বীকার করছি। পাশাপাশি কোমলমতি ছাত্র-ছাত্রীরা আমাদের স্নেহ ভালোবাসায় সারা বিশ্বের বিভিন্ন জায়গায় এই যাদুপুর দাখিল মাদ্রাসার স্বাক্ষর-স্মৃতি বহন করছে।

প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, একজন শিক্ষক হিসেবে আমি তোমাদের কী দিতে পেরেছি তা জানি না। তবে আমি তোমাদের সাথে ফাঁকিবাজি-ছলচাতুরী করি নি, এটুকু আমি বলতে পারি । এই মাদ্রাসার শিক্ষকরা তোমাদের যে আদর্শ দিয়ে শিক্ষা দিয়েছে, তা তোমাদের পরবর্তী জীবনের উচ্চশিখরে পৌঁছার জন্য বড় সুফল হয়ে থাকবে।

তিনি আরও বলেন, তোমরা হও আগামী দিনের ভবিষ্যৎ। তোমাদের জন্য প্রাণঢালা অভিনন্দন ভালোবাসা দু'আ রইলো। তোমাদের জীবনে সফলতা বয়ে আসুন, এই প্রতাশা সারাজীবন থাকবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক মোখলেসুর রহমান বলেন, ঈদ পুনর্মিলন অনুষ্ঠানটি কখন কোন সময়ে কে প্রথম শুরু করেছিল তা জানা নেয়। এর অনুপ্রেরণা এই যে পিছনে ফিরে যাওয়ার যে ইতিহাস পৃথিবী যতদিন থাকবে তা চলবে৷

অতিথিদের ক্রেস্ট প্রদান ও শিক্ষদের মাঝে উপহার তুলে দেন সাবেক শিক্ষার্থীরা। উল্লেখ্য, এ সময় আরও উপস্থিত ছিলেন- অত্র মাদ্রাসার শিক্ষক-কর্মচারীবৃন্দসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ইব্রাহিম জাহিদ/আআ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর