[email protected] ঢাকা | শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

ফুলকুঁড়ি ইসলামিক একাডেমীতে 'আত্মপরিচয় মেলা' অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
১২ সেপ্টেম্বার ২০২৩, ০৬:০৪

ছবি: সংগৃহীত

নতুন শিক্ষা কারিকুলাম বাস্তবায়নে আরো এক ধাপ এগিয়ে চাঁপাইনবাবগঞ্জের অন্যতম শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ফুলকুঁড়ি ইসলামিক একাডেমী, চাঁপাইনবাবগঞ্জ।

সোমবার ( ১০ই সেপ্টেম্বর) ষষ্ঠ শ্রেণির শিখনকালীন মূল্যায়নের অংশ হিসেবে 'ইতিহাস ও সামাজিক বিজ্ঞান' বিষয়ের 'আত্মপরিচয় মেলা' অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন জনাব, ফারুকুর রহমান ফয়সাল, জেলা কালচারাল অফিসার, জেলা শিল্পকলা একাডেমি, চাঁপাইনবাবগঞ্জ।

তিনি শিক্ষার্থীদের কাজগুলোর প্রশংসার পাশাপাশি তাদের বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। মেলায় আরো উপস্থিত ছিলেন অত্র স্কুলের সাবেক প্রধান শিক্ষক জনাব মো. আল মামুন, প্রধান শিক্ষক .(ভারপ্রাপ্ত) জনাব মো. আব্দুল আহাদ স্যার এবং অন্যান্য শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

মেলা পরিদর্শনে অন্য শ্রেণির শিক্ষার্থীদেরকেও সুযোগ করে দেয়া হয় এবং তাদের অনুপ্রাণিত করা হয়। অত্র প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক ও বিষয় শিক্ষক 'জান্নাতুল নূরের' তত্ত্বাবধানে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে শ্রেণি কার্যক্রম হয়ে ওঠে প্রাণবন্ত। এই আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীদের মেধা, সৃজনশীলতা ও মনোনশীলতার দিকটি বিশেষভাবে ফুটে উঠে।

প্রতিষ্ঠানের বর্তমান প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) জনাব মো. আব্দুল আহাদ স্যার জানান, "একটি শিশু যেমন বিদ্যালয় থেকে জ্ঞান অর্জন করে ধীরে ধীরে বড় হয় তেমনি সমাজ থেকেও প্রতিনিয়ত জ্ঞান অর্জন করে শিশুটি বেড়ে ওঠে। সমাজে চলার জন্য সমাজের কিছু নিয়ম-নীতি থাকে, এই নিয়ম-নীতিগুলো মানুষের জন্যই। আর কারণেই এর চর্চার শুরুটা যদি এখন থেকেই করা যায় তাহলে অদূর ভবিষ্যতে এরাই হবে সমাজের মেরুদন্ড। সকলে আদর্শ মানুষ হয়ে গড়ে উঠুক এটিই আমাদের একান্ত কাম্য।

" উক্ত কার্যক্রমে প্রশংসা এবং শুভকামনা ব্যক্ত করেছেন অত্র প্রতিষ্ঠানের সভাপতি জনাব মো. রফিকুল ইসলাম এবং সাবেক প্রধান শিক্ষক জনাব মো. নজরুল ইসলাম । আগামীতেও এই ধরনের সৃজনশীল শ্রেণি কার্যক্রম অব্যহত থাকবে বলে সকলে আশাবাদ ব্যক্ত করেছেন।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর