[email protected] ঢাকা | মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১
thecitybank.com

চাঁপাইনবাবগঞ্জে নকলের দায়ে ৪৩ জন পরীক্ষার্থী বহিস্কার, ১০ শিক্ষককে অব্যাহতি

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
১ সেপ্টেম্বার ২০২৩, ০৩:৪৫

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে এইচএসসি পরীক্ষায় নকল করার দায়ে কারিগরি শিক্ষাবোর্ডের ৪৩ জন পরীক্ষার্থীকে বহিস্কার করেছেন উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও নির্বাহী অফিসার মোঃ আবুল হায়াত। সেই সাথে ১০জন শিক্ষককে অব্যহতি দেয়া হয়েছে বলেও জানান নির্বাহী অফিসার।

বৃহস্পতিবার দুপুর ২ টার পরীক্ষায় ধাইনগর এন.টি.এম.কে আনক টিবিএম কলেজ (ভেন্যু: শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল) কেন্দ্রে ব্যবসায়ী সংগঠন ও ব্যবস্থাপনা-১ বিষয়ে নকল করার দায়ে তাদের বহিস্কার করা হয়। সেই সাথে কেন্দ্রের ৫ টি রুমের দায়িত্বে থাকা ১০ জন শিক্ষককে এই বছরের পরীক্ষা সংক্রান্ত সকল কার্যক্রয় থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত বলেন, গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারি কারিগরি শিক্ষা বোর্ড(ভোকেশনাল)  এইচএসসি পরীক্ষায় শিবগঞ্জ মডেল হাই স্কুলের পরীক্ষা কেন্দ্রে নকল চলছে। 

এসময় গিয়ে দেখা যায়, শিক্ষার্থীরা বই খুলে দেখে খাতায় লিখছে। এছাড়াও মোবাইল ফোন দেখেও নকল করছিলেন তারা। এর পেক্ষিতে ৪৩ জন শিক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। আর ১০ জন শিক্ষককে অবহেলার কারণে পরীক্ষার সকল কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পরীক্ষা কেন্দ্রের আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর