[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

চাঁপাইনবাবগঞ্জে আন্ত:জেলা চোরচক্রের সক্রিয় সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১৮:২৬

আন্ত:জেলা চোরচক্রের সক্রিয় সদস্য গ্রেফতারকৃত বাবু। ছবি: চাঁপাই জার্নাল

চাঁপাইনবাবগঞ্জে পল্লী বিদ্যুতের মিটার চুরি করে মুক্তিপণ আদায়ের সাথে জড়িত আন্তঃজেলা চোর চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশ। এসময় তার কাছ থেকে ৫টি চোরাই মিটার উদ্ধার করে পুলিশ।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১১ টার দিকে এক প্রেস বিফ্রিংএ এইসব তথ্য জানান চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু রহমান।

প্রেস বিফিং থেকে জানা যায়, গত মধ্যরাতে শিবগঞ্জ উপজেলার মোহদীপুর এলাকায় অভিযান চালিয়ে চোর চক্রের একজনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতের নাম মোঃ হাসান ওরফে বাবু (১৮)। বাবু হচ্ছে জেলার শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের বিশ্বনাথপুর গ্রামের মোঃ মানারুলের ছেলে।

প্রেস বিফিং এ মিন্টু রহমান বলেন, গত কয়েকমাস থেকে জেলার বিভিন্ন স্থান থেকে পল্লী বিদ্যুতের মিটার চুরির পর চোরচক্র তাদের সাথে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর রেখে যেতো। পরে দুই একজন গ্রাহক তাদের সাথে যোগাযোগ করলে নগদ অ্যাপের মাধ্যমে ৩ থেকে ৫হাজার টাকা আদায়ের পর মিটার ফেরতও দিয়েছে। আমাদের কাছে দুইমাস আগে আনঅফিসিয়ালি এই বিষয়ে অভিযোগ আসে। তখন থেকে এটার তদন্ত কার্যক্রম শুরু করি। গতকাল চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি মহারাজপুর সাবজোনাল অফিসের এজিএম প্রকৌশলী আমিনুল ইসলাম এই বিষয়ে থানায় অভিযোগ দায়ের করেন। তারপরের আমাদের একটি যৌথ টিম অভিযান পরিচালনা করে বাবু নামে এই আসামীকে গ্রেফতার করে।

তিনি আরোও জানান, গ্রেফতারকৃত আসামীর তথ্যের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন স্থানের মাটির নিচ থেকে লুকিয়ে রাখা মিটার গুলো উদ্ধার করা হয়েছে।

এই চক্রের আর কাউকে গ্রেফতার করতে পেরেছেন কি না এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা তার কাছে যা তথ্য পেয়েছি, তা থেকে জানা যায় এটি একটি আন্ত:জেলা চোরচক্র। বগুড়া ও নওগার একটি চক্র এরসাথে জড়িত আছে। সংঘবদ্ধ চোরচক্রকে ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

এমএএ/আআ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর