[email protected] ঢাকা | মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১
thecitybank.com

চাঁপাইনবাবগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি সোলায়মান, সম্পাদক একরামুল

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
২৫ ফেব্রুয়ারী ২০২৪, ২১:৫০

নির্বাচিত সভাপতি আইনজীবী মো: সোলাইমান (বিশু) এবং সাধারন সম্পাদক আইনজীবী মোহা: একরামুল হক (পিন্টু)। ছবি: চাঁপাই জার্নাল

চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপিপন্থি ও সাধারণ আইনজীবীরা সভাপতিসহ ৮টি পদে ও আওয়ামীপন্থি আইনজীবীরা সাধারন সম্পদকসহ ৫টি পদে বিজয়ী হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার আইনজীবী হামিদুল হক।

রবিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে আইনজীবী বরের মূল ভবনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এরপর রাতে ভোট গণনা শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র আইনজীবী।

জানা গেছে, নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদ থেকে ২৪ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেন। এর মধ্যে আওয়ামী আইনজীবীরা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে এবং জাতীয়তাবাদী আইনজীবী ও সাধারণ আইনজীবীরা সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদের ব্যানারে নির্বাচনে অংশ নেয়।

জেলা আইনজীবী বারের সূত্রে জানা যায়, নির্বাচনে সভাপতি পদে সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদ থেকে বিএনপি পন্থি আইনজীবী মো: সোলাইমান (বিশু) ১০০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্যানেলের সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের আওয়ামী লীগ পন্থি আইনজীবী আলহাজ্ব মো: নাজমুল আজম ৯৮ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

সিনিয়র সহ-সভাপতি পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে মোহা: আব্দুল সাত্তার ১১৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদ থেকে আলহাজ্ব হাসান জামিল (বাবলু) ৯৮ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

সহ-সভাপতি পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে আলহাজ্ব মোহা: সোহরাব আলী ১০৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদ থেকে মোহা: তারেক আজিজ ৯৪ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

সাধারণ সম্পাদক পদে সম্মিলিত আইনজীবী সম্বনয় পরিষদ থেকে আওয়ামী লীগ পন্থি আইনজীবী মোহা: একরামুল হক (পিন্টু) বিজয়ী হয়েছেন ১০৮ ভোট পেয়ে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদের বিএনপি পন্থি আইনজীবী মোহা: তহরুল ইসলাম (পিন্টু) ৯৫ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

সহ-সম্পাদক পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় ও ঐক্য পরিষদের একজন করে বিজয়ী হয়েছেন। এর মধ্যে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের মো: শহিদুল ইসলাম পলাশ ৯৮ ভোট পেয়ে নির্বাচিত এবং রাসেল আহমেদ রনি ৯৭ ভোট পেয়ে পরাজিত। অপরদিকে সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদের তসিবুর রহমান ১০০ ভোট পেয়ে নির্বাচিত ও মো: ফরহাদ হোসেন মিলন ৮৯ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

অর্থ সম্পাদক পদে সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদের  মো: মাসির আলী ১০২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। সম্মিলিত আইনজীবী সম্মলিত পরিষদের মো: গোলাম মোরসেদ ৯৮ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

গ্রন্থাগার সম্পাদক পদে সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদের  নুরে আলম সিদ্দিকি (আসাদ) ১০৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। সম্মিলিত আইনজীবী সম্মলিত পরিষদের মো: মাইনুল ইসলাম ৯৫ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

সাংস্কৃতিক সম্পাদক পদে সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদের মো: জহির রায়হান জনি ১১১৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। সম্মিলিত আইনজীবী সম্মলিত পরিষদের মো: আলাউদ্দিন ৭৯ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

সদস্য পদে চারজনের মধ্যে তিনজনই বিএনপি ও সাধারণ আইনজীবী পরিষদের ব্যানারে সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদ থেকে বিজয়ী হয়েছেন। একজন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে বিজয়ী হয়েছে। সদস্য পদে বিজয়ীরা হলেন, সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদের তানভির আহমেদ সিদ্দিকি (১৪২), মাইনুল ইসলাম অন্তর (১৩১) মু. আবুল কালাম আজাদ (১২৯) ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এছাড়া সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ইমরুল কায়েস (১০৫) ভোট পেয়ে লটারির মাধ্যমে বিজয়ী হয়েছেন।

পরাজিতদের মধ্যে সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদের এম.এম.এস মেহেদী হাসান শাওন (১০৫) এবং মো: আব্দুল বাসির (৮১) ভোট পেয়ে  পরাজিত হন।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর