[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিদেশী পিস্তলসহ একজন গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
২৯ জানুয়ারী ২০২৪, ২৩:০০

৫৯ বিজিবির সংবাদ সম্মলন। ছবি: চাঁপাই জর্নাল

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ সীমান্ত এলাকার জমিনপুর গ্রামে অভিযান পরিচালনা করে  বিদেশি পিস্তল, ম্যাগাজিন ও গুলিসহ মো. রূপচান রনি (৩৪) নামে এক চোরাকারবারিকে গ্রেফতার করেছে বিজিবি।

সোমবার (২৯ জানুয়ারি) ৫৯ বিজিবির সদর দপ্তরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ব্যাটালিয়নটির  অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া।

সংবাদ সম্মেলনে গোলাম কিবরিয়া জানান, গতকাল রবিবার (২৮ জানুয়ারি) সন্ধ্যার দিকে তেলকুপি বিওপির আওতাধীন  জমিনপুর সীমান্তে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। আটককৃত রনি শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের জমিনপুর গ্রামের ইসমাইল হোসেনের ছেলে।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে তেলকুপি বিওপির নায়েব সুবেদার মো: লুৎফর রহমানের নেতৃত্বে একটি চৌকস দল জামিনপুর এলাকার খেলার মাঠের পার্শে অবস্থান নেয়। এ সময় বিজিবি সদস্যদের দেখে দৌড়ে পালানোর চেষ্টা করে রূপচান রনি। ধাওয়া করে ধরার পরে তার দেহ তল্লাশি করে একটি পিস্তল, দুটি ম্যাগাজিন ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

গোলাম কিবরিয়া আরোও জানান,  প্রাথমিক জিজ্ঞাসাবাদে রুপচান রনি অস্ত্র চোরাচালানের বিষয়টি স্বীকার করে সে জানায়  গত ২৭ জানুয়ারি একই ইউনিয়নের ইমাজ উদ্দিনের ছেলে মো: করিম, আবুল কালামের ছেলে সোহেল রানা এবং মো: মাতারুল ইসলামের ছেলে মো: রাইহানদের সাথে মিলে ভারত থেকে বাংলাদেশে অস্ত্রটি নিয়ে আসে এবং রুপচান তার হেফাজতে রাখে।

বিজিবির প্রেস ব্রিফিং থেকে আরও জানা যায়, আটককৃত আসামীকে শিবগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে এবং এই চোরাকারবারি সাথে জড়িত অনান্য আসামিদের বিরুদ্ধে মামলা দায়েরের কার্যক্রম চলমান আছে।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর