[email protected] ঢাকা | মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১
thecitybank.com

ডা.গোলাম কাজেম হত্যাকান্ডের প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
২৯ আগষ্ট ২০২৪, ২০:৩৬

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জ জেলার কৃতি সন্তান জনপ্রিয় চর্মরোগ বিশেষজ্ঞ ডা.গোলাম কাজেম আলী আহমেদ এর নির্মম হত্যাকান্ডের প্রতিবাদ এবং অতিদ্রুত খুনিদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৯ আগস্ট) বেলা ১২ টার দিকে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের সামনে এই মানববন্ধনের আয়োজন করে বৈষম্যবিরোধী চিকিৎসক সমাজ, চাঁপাইনবাবগঞ্জ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জের ডাক্তার সমাজের অভিভাবক ডা.ময়েজ উদ্দীন, ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা.মাসুদ পারভেজ, চাঁপাইনবাবগঞ্জ জেলার সিভিল সার্জন ডা.মাহমুদুর রশিদ, ডা.এ কে এম মহিউদ্দীন , ডা.রবিউল ইসলাম, ডা ইসমাইল হোসেন, ডা.ইস্রাফিল, ডা.রেজাউল করিম, ডা.নাসির উদ্দীন, ডা.মাহফুজ রায়হান, ডা.আব্দুস সামাদ,ডা.আল মামুন, ডা.মোসফিকুর রহমান, ডা.নূর বক্স পারভেজ সহ জেলার আরোও চিকিৎসকবৃন্দ।

এছাড়া আরো উপস্থিত ছিলেন সাধারন শিক্ষার্থীবৃন্দ, চাঁপাইনবাবগঞ্জ জেলা স্বেচ্ছাসেবী প্ল্যাটফর্মের স্বেচ্ছাসেবকবৃন্দ, বিভিন্ন ক্লিনিকের প্রতিনিধিবৃন্দ, বিভিন্ন বেসরকারি ও সরকারি নার্সিং ইন্সটিটিউটের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ, জেলা ফারিয়া ও ফার্মেসী মালিক সমিতি প্রতিনিধিবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন,গত প্রহসনের নির্বাচনের পূর্বে সারাদেশে আতঙ্ক সৃষ্টির জন্য ফ্যাসিবাদি সরকার গুপ্তহত্যার ন্যাক্কারজনক পথ বেছে নেন। তারই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলার কৃতি সন্তান জনপ্রিয় চর্মরোগ বিশেষজ্ঞ ডা.গোলাম কাজেম আলী আহমেদ কে ২৯ শে অক্টোবর ২০২৩, গভীর রাতে প্রশিক্ষিত গুপ্তঘাতক দ্বারা হত্যা করা হয়।

হত্যার পরবর্তীতে প্রশাসন হত্যাকারীদের গ্রেফতার না করে বিভিন্ন তালবাহানা শুরু করে এবং হত্যাকান্ডের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য পরিবারের উপর বিভিন্ন চাপ সৃষ্টি করে মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করে। এহেন পরিস্থিতিতে আমরা সুষ্ঠ তদন্ত সাপেক্ষে হত্যাকান্ডের প্রকৃত ঘটনা উদঘাটন ও দ্রুত খুনিদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি জানাই।

আন্দোলনে সংহতি জানানো প্রায় ২৬ টি প্রতিষ্ঠান, সামাজিক প্রতিষ্ঠান ও ক্লিনিক। সেগুলো হচ্ছে:- ম্যাক্স হাসপাতাল, মমতা হাসপাতাল, মেডিকেয়ার হসপিটাল, পদ্মা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার, বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স এসোসিয়েশন, জনতা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার, চাঁপাই ব্লাড ডোনেট ক্লাব,চাঁপাইনবাবগঞ্জ জেলা স্বেচ্ছাসেবী প্লাটফর্ম,চ্যারিটি ব্লাড ইউনিট,বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতি, টিম ওয়ার্ক স্বেচ্ছাসেবী সংগঠন, মহানন্দা রক্তের বন্ধন, স্পর্শ ফাউন্ডেশন, চাঁভালি রক্ত ফাউন্ডেশন, Root of life জীবনের মূল, সাধারণ ম্যাটস শিক্ষার্থী ঐক্য পরিষদ ও ডিপ্লোমা চিকিৎসক সমাজ,চাঁপাইনবাবগঞ্জ, মানব সেবায় আমরা, ৯নং ওয়ার্ড হেল্প লাইন, আদর্শ সাহিত্য ও সাংস্কৃতিক সংসদ, গৌড় শিবগঞ্জ (ম্যাংগো সিটি), আস্থা ফাউন্ডেশন(AF), নার্সিং ইনস্টিটিউট চাঁপাইনবাবগঞ্জ,সেবা নার্সিং ইনস্টিটিউট, বিজয় নার্সিং ইনস্টিটিউট,ডেলটা মেডিকেল সেন্টার,চাঁপাইনবাবগঞ্জ মেডিকেল টেকনোলজিস্ট অর্গানাইজেশন(সিএমটিও)।

আআ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর