[email protected] ঢাকা | মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১
thecitybank.com

স্বাভাবিক হচ্ছে সোনামসজিদ স্থলবন্দর, প্রবেশ করছে পণ্যবাহী ট্রাক

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
৮ আগষ্ট ২০২৪, ১২:১২

ছবি: সংগৃহীত

দেশের উদ্ভূত পরিস্থিতিতেও চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে ফিরে এসেছে কর্মচাঞ্চল্য। এছাড়াও ভারতের মেহেদীপুর বন্দর দিয়ে শুরু হয়েছে আমদানি-রফতানি কার্যক্রম।

গতকাল বুধবার (৭ আগস্ট) সকাল থেকে শুরু হয়েছে কার্যক্রম। এদিন প্রায় ৭৫ টি পণ্যবাহী ট্রাক সোনামসজিদ স্থলবন্দর দিয়ে প্রবেশ করে। পানামা সোনামসজিদ পোর্ট লিঙ্ক লিমিটেডের ম্যানেজার মাইনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনের প্রভাব সারাদেশের ন্যায় সোনামসজিদ স্থলবন্দরের আমদানি-রপ্তানিতেও পড়েছে। তবে গতকাল ৭৫টি পণ্যবাহী ট্রাক বন্দরে প্রবেশ করে। আজকেও বন্দরে পণ্যবাহী ট্রাক প্রবেশ শুরু করেছে। স্থলবন্দরে কর্মচাঞ্চল্যতা ফিরে এসেছে বলেও জানান তিনি।

সোনামসজিদ স্থলবন্দর পানামা পোর্টলিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা টিপু সুলতান বলেন, স্থলবন্দরের পরিস্থিতি স্বাভাবিক। ভারত থেকে পণ্যবাহী ট্রাক পাঠালে আমরা নিতে প্রস্তত। গতকলও ৬০ টি পেঁয়াজবাহী ট্রাক ও ১৫ টি অনান্য পণ্যবাহী ট্রাক প্রবেশ করেছিল। আজকেও পণ্যবাহী ট্রাক প্রবেশ করবে বলে আশা করছি।

সোনামসজিদ স্থল শুল্ক বন্দর, সি. এন্ড এফ. এজেন্ট এসোসিয়েশনের সভাপতি মো: হারুন অর রশিদ বলেন, কোটা সংস্কার আন্দোলনের কারণে দেশে একটি উদ্ভূত পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। তা এখন কেটে গেছে এবং স্থলবন্দর দিয়ে আমদানি ও রপ্তানীর কার্যক্রম শুরু হয়েছে।

এমএএ/আআ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর