[email protected] ঢাকা | মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১
thecitybank.com

চাঁপাইনবাবগঞ্জ ভেট এসোসিয়েশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
১৭ জুন ২০২৪, ১১:৩৭

ছবি: সংগৃহীত

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কুরবানির পশুর হাটে ফ্রি ভেটেরিনারি মেডিকেল ক্যাম্পেইন করেছে চাঁপাইনবাবগঞ্জ ভেটেরিনারি এসোসিয়েশন (সিভিএ)। রবিবার (১৬ জুন) চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন চককীর্তি পশুর হাটে এই ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

এসময় প্রাথমিক চিকিৎসা প্রদান, সুস্থ প্রাণী নির্বাচন, ওজন নির্ণয়, বয়স নির্ণয়, গর্ভ পরীক্ষা করা হয়। ক্যাম্পেইন অনুষ্ঠানে সিভিএর যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ মোঃ হাবিব আলি বলেন, 'আমরা সুস্থ কুরবানীর পশু নির্বাচন করেতে ক্রেতাদের সাহায্য করেছি এবং যদি কোন অসুস্থ পশু থাকে তাদের বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করেছি। যাতে ক্রেতা ও বিক্রেতা উভয়ই উপকৃত হয়।

চাঁপাইনবাবগঞ্জ ভেটেরিনারি এসোসিয়েশন জেলার প্রাণি সম্পদের উন্নয়নে নিরলস পরিশ্রম করে যাচ্ছে।' সংগঠনের প্রচার সম্পাদক মোঃ আনসারুজ্জামান সিয়াম বলেন,' চাঁপাইনবাবগঞ্জ ভেটেরিনারি এসোসিয়েশনের উদ্যোগে এবারের কোরবানির ক্যাম্পেইন দেরিতে ও ছোট পরিসরে হওয়ার কারণে প্রচারণা তেমন ছিলো না। এরপরেও আমরা সকলের ভালো সাড়া পেয়েছি এবং আমাদের সেবায় সকলে সন্তুষ্টি প্রকাশ করেছে।

পরবর্তীতে ক্যাম্পেইন সহ অন্যান্য আয়োজন গুলো আমরা আরও বৃহৎ পরিসরে করবো।' এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদ পড়ুয়া এসোসিয়েশনের অন্যান্য সদস্যবৃন্দ।

 আনসারুজ্জামান সিয়াম/আআ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর