[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

শিবগঞ্জ উপজেলায় ভোট গ্রহণ আগামীকাল

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
২০ মে ২০২৪, ২১:৫৫

প্রতীকী ছবি

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ আগামীকাল মঙ্গলবার। শান্তিপূর্ণ, অবাধ ও সুষ্ঠু পরিবেশে অনুষ্ঠানের সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সকাল ৮টায় শুরু হয়ে বিরতি ছাড়াই ভোগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ভোট গ্রহণের জন্য ১৬৬ জন প্রিজাইডিং অফিসার, ১ হাজার ২৮৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ২ হাজার ৫৭৬ জন পোলিং অফিসারসহ ৪ হাজার ৩০ জন ভোটগ্রহণ অফিসারের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

সোমবার নির্বাচনী সামগ্রী বিতরণ করা হয় এবং আজ মঙ্গলবার সকালে ভোট কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছে যাবে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম। তিনি আরো জানান, আজ পাঁকা ইউনিয়নের পাঁচটি দূরবর্তী কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে। বাকি সবগুলোয় আগামীকাল (আজ) পাঠানো হবে।

ভোটাররা যাতে নির্বিঘ্নে  ভোট কেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেজন্য নিরাপত্তাসহ প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ভোটগ্রহণ চলাকালে র‌্যাবের ৪০ সদস্য, বিজিবির তিন প্লাটুন (এক প্লাটুন সংরক্ষিত), পুলিশের ৮৫০ সদস্য ও ২ হাজার ২০০ আনসার সদস্যসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য দায়িত্ব পালন করবেন। বেসামরিক প্রশাসন ও নির্বাচন কমিশনের সহায়তায় স্ট্রাইকিং ফোর্স থাকবে। এছাড়া ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন নিয়ে গঠিত শিবগঞ্জ উপজেলায় ভোট কেন্দ্র রয়েছে ১৬৬টি।
চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, শিবগঞ্জ উপজেলায় মোট ভোটার ৪ লাখ ৭৮ হাজার ৭০২ জন, যার মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪৫ হাজার ৬২১ জন এবং নারী ভোটার ২ লাখ ৩৩ হাজার ৮১ জন।

শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন এবং তিনজন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ মোট ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গৌড়/আআ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর