[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

চাঁপাইনবাবগঞ্জ ভেটেরিনারি এসোসিয়েশনের উদ্যোগে বিশ্ব ভেটেরিনারি দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
২৮ এপ্রিল ২০২৪, ০১:০৫

ছবি: সংগৃহীত

বিশ্ব ভেটেরিনারি দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ ভেটেরিনারি এসোসিয়েশনের উদ্যোগে খামারিদের মাঝে বিভিন্ন গৃহপালিত পশু-পাখি এবং বিভিন্ন পোষা প্রাণিকে বিনামূল্যে কৃমি নাশক ও চিকিৎসা সেবা প্রদান করে।

আজ শনিবার (২৭ এপ্রিল) চাঁপাইনবাবগঞ্জে সদরের রামকৃষ্টপুরে অবস্থিত চাঁপাইনবাবগঞ্জ এনিমেল কেয়ারে উক্ত ক্যাম্পেইনের আয়োজন করা হয়। সকাল ৯টা- দুপুর ১২টা পর্যন্ত এসোসিয়েশনের ভেটেরিনারি ডাক্তার ও ইন্টার্ণ ডাক্তারগণের যৌথ প্রচেষ্টায় বিনামূল্যে কৃমিনাশক ও চিকিৎসা সেবা প্রদান করা হয়।

এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডাঃ রাজিন বিন রেজাউল বলেন, ‘বিশ্ব ভেটেরিনারি দিবস- ২০২৪ ইং এর এবারের প্রতিপাদ্য ভেটেরিনারিয়ানগণ অপরিহার্য স্বাস্থ্যকর্মীকে সামনে রেখে ছোট পরিসরে চাঁপাইনবাবগঞ্জস্থ খামারি ও পশু-পাখি পালকদের পোষা প্রাণি গুলোর সেবা করতে। আমাদের আজকের এই আয়োজনে সার্বিক টেকনিক্যাল সাপোর্ট দিয়েছে চাঁপাইনবাবগঞ্জ এনিমেল কেয়ার এবং অর্থ সহায়তার পাশাপাশি ঔষধ দিয়ে সহযোগিতা করেছে এ সি আই এনিমেল হেলথ। তাদের সার্বিক সহযোগিতায় আজকে আমরা প্রায় ১৫০ টি ছাগল, ১০ টি গরু, ৫ টি বিড়াল, ২ টি পোষা পাখি ও ১০০ কবুতরের বিনামূল্যে কৃমিনাশক ঔষধ ও চিকিৎসা প্রদান করেছি। সামনের দিন গুলোতে আমরা আরো বৃহৎ পরিসরে এমন উদ্যোগ গ্রহণে সচেষ্ট থাকব।’

এসময় আরও উপস্থিত ছিলেন- এসোসিয়েশনের অনান্য নেতৃবৃন্দ, সাধারণ সদস্যবৃন্দ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থীবৃন্দ। সকলের অক্লান্ত পরিশ্রমে এবং যৌথ প্রচেষ্টায় চাঁপাইনবাবগঞ্জ ভেটেরিনারি এসোসিয়েশন তাদের আজকের আয়োজন সুষ্ট ভাবে সম্পন্ন করে।

আনসারুজ্জামান সিয়াম/আআ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর