[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হলো স্কুলছাত্রীর বাল্যবিবাহ

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
১৫ এপ্রিল ২০২৪, ২২:৪৯

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা: তাহছিনা খাতুনের হস্তক্ষেপে বাল্যবিবাহ থেকে রক্ষা পেয়েছেন নবম শ্রেণীতে পড়ুয়া এক স্কুলছাত্রী। সেই ছাত্রীর বাড়ি চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ১৫নং ওয়ার্ডে। সোমবার (১৫ এপ্রিল) দুপুরে এ ঘটনা ঘটে।

উপজেলা প্রশাসন সূত্র থেকে জানা যায়, সোমবার  চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার আলীনগর এলাকার আব্দুর রায়হান মানিকের সঙ্গে ওই স্কুলছাত্রীর বিয়ের দিনক্ষন ঠিক করা হয়। সে অনুযায়ী স্কুলছাত্রীর পরিবারের পক্ষ থেকে ঘরোয়াভাবে বিয়ের সব আয়োজন সম্পন্ন করা হয়েছিল। কিন্ত খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. তাছমিনা খাতুন দুপুরে ওই স্কুলছাত্রীর বাড়ি যান এবং বাল্যবিয়ের আয়োজন করার অপরাধে ছাত্রীর বাবাকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করে জেল হাজতে পাঠান। তবে মেয়ের মা ও মামাকে মুচলেকা নিয়ে ছেড়ে দেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. তাছমিনা খাতুন বলেন, বাল্যবিবাহ একটি অপরাধ। খবর পেয়ে ঘটনাস্থলে যাই এবং বাল্যবিয়ের অপরাধে কনের বাবাকে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়। এছাড়া মেয়ের মা ও তার মামার কাছে মেয়েকে ১৮ বছরের আগে বিয়ে না দেওয়ার শর্তে  মুচলেকা নেয়া হয়।

এ সময় সদর মডেল থানার ওসি মিনটু রহমান উপস্থিত ছিলেন।

আআ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর