[email protected] ঢাকা | শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

বৃত্তি পরিক্ষা-২০২৩ এর ফলপ্রকাশ ও মরহুম ডা. কাজেম আলী আহমেদ এর স্মৃতিচারণ উপলক্ষে

"আদর্শ সাহিত্য ও সাংস্কৃতিক সংসদ পরিষদ" এর আলেচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
২ ডিসেম্বার ২০২৩, ২৩:০০

"আদর্শ সাহিত্য ও সাংস্কৃতিক সংসদ পরিষদ" এর আলেচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে অতিথিবৃন্দ। ছবি: চাঁপাই জার্নাল

"আদর্শ সাহিত্য ও সাংস্কৃতিক সংসদ পরিষদ" এর আয়োজনে বৃত্তি পরিক্ষা-২০২৩ এর ফলপ্রকাশ ও মরহুম ডা. কাজেম আলী আহমেদ এর স্মৃতিচারণ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০২ ডিসেম্বর) চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবীনগর ইউনিয়নের দেবীনগর দ্বি-মুখী মাধ্যমিক বিদ্যালয় মাঠে সকাল ১১ টার দিকে অনুষ্ঠানটি শুরু হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সাংসদ সদস্য আব্দুল ওদুদ বিশ্বাস, কিন্তু তিনি বিশেষ বাস্ততার কারণে উপস্থিত হতে পারিননি। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সাংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মাহফুজুর রহমান আখন্দ।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সাবেক চেয়ারম্যান মো: মুখলেসুর রহমান, দেবিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: হাফিজুর রহমান।

এছাড়াও আরোও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহীর জেলা শিক্ষা অফিসার মোহা: নাসির উদ্দিন, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিক্ষক সমিতির সভাপতি মো: আনোয়ার জাহান ও সাধারন সম্পাদক মো: আসলাম কবির এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ আরোও অনান্যরা।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ মরহুম ডা. কাজেম আলী আহমেদ এর কর্মজীবন এবং তার বিভিন্ন সামাজিক কার্যক্রম নিয়ে আলোচনা করেন।

এর আগে সকাল ১০ টার দিকে ৮টি ইউনিয়নের ৩০ টি জুনিয়র স্কুলের ১৭৪ জন শিক্ষার্থী এবং দেবিনগর-ইসলামপুর ইউনিয়নের ৩২ টি প্রাইমারি

স্কুলের ১৪৩ জন শিক্ষাথী বৃত্তি পরিক্ষায় অংশগ্রহন করেন।

উল্লেখ্য যে, মরহুম ডাক্তার কাজেম আলী আহমেদ "আদর্শ সাহিত্য ও সাংস্কৃতিক সংসদ পরিষদ" এর প্রতিষ্ঠাকালীন সদস্য ও মৃত্যুর আগ পযন্ত সভাপতির দায়িত্ব পালন করেছেন।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর