[email protected] ঢাকা | শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

ভোলাহাটে কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ

মোহাঃ মাহবুব আলম, ভোলাহাট উপজেলা প্রতিনিধিঃ

প্রকাশিত:
২৫ অক্টোবার ২০২৩, ২৩:৪৯

ছবি: সংগৃহীত

২০২৩—২৪ অর্থবছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ২ হাজার ৬৯০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে মাঝে গম, ভুট্টা, সরিষা, শীতকালীন পেঁয়াজ, মুগ, মসুর ও খেসারি ফসলের আবাদ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

বুধবার (২৫ অক্টোবর) সকাল ১০টার দিকে উপজেলা কৃষি অফিসের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রাশিদুল ইসলামের সভাপতিত্বে, আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো: রাব্বুল হোসেন।

উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইস—চেয়ারম্যান গরিবুল্লাহ দবির, সদও ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যান পিয়ার জাহান, গোহালবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: ইয়াসিন আলী শাহ, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সহসভাপতি আব্দুল খালেক, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ সুলতান আলীসহ অন্যরা।

আলোচনা শেষে বিঘা প্রতি ৪৫০ জন কৃষকে প্রত্যেককে ২০ কেজি করে গম বীজ, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার। ৫০ জন কৃষককে ২ কেজি করে ভূট্রা বীজ, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার। ১ হাজার ৮শ জন কৃষককে ১ কেজি করে সরিষা বীজ, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার। ৫০ জন কৃষককে ১ কেজি করে শীতকালীন পেঁয়াজ বীজ, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার। ৩০ জন কৃষককে ৫ কেজি করে মুগ বীজ, ১০ কেজি ডিএপি সার ও ৫ কেজি এমওপি সার।

৩০ জন কৃষককে ৫ কেজি করে মুসর বীজ, ১০ কেজি ডিএপি সার ও ৫ কেজি এমওপি সার এবং ২৮০ জন কৃষককে ৮ কেজি করে খেসারি বীজ, ১০ কেজি ডিএপি সার ও ৫ কেজি এমওপি সার বিতরণ করা হয়।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর