[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

নয়াগোল-আমনুরা সড়কের বেহাল দশা, ভোগান্তিতে যাতায়াতকারীরা

চাঁপাই জার্নাল ডেস্ক:

প্রকাশিত:
২৪ সেপ্টেম্বার ২০২৩, ০০:১৮

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জের পৌরসভার অন্তভুক্ত নয়াগোলা মোড়ের পেট্রল পাম্প হতে আতাহার বুলুনপুর এলাকার সড়কটি অল্প বৃষ্টিতেই চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সড়কের বিভিন্ন স্থানে পিচ ও খোয়া উঠে ছোট ছোট গর্তে ভরে গেছে এবং রাস্তার বেহাল দশা হয়ে পড়েছে।

আতাহার-বুলন্দপুর এলাকাটি ঘিরে গড়ে উঠেছে বেশকিছু অটোরাইস মিল, যা রাস্তার দুইপাশে অবস্থিত। ওইসব অটোরাইস মিলের বহুসংখ্যক ট্রাক, মিনি ট্রাক ধান-চাল পরিবহন করায় রাস্তাটি ব্যাস্ত থাকে সব সময়।

এছাড়া এ সড়ক দিয়ে নাচোল, নওগাঁ, তানোর যাওয়ার জন্য যাত্রীবাহী বাসসহ অসংখ্য ছোট-বড় যানবাহন চলাচল করে। রাস্তার পিচ উঠে গিয়ে বেহাল দশা হওয়ার কারণে এ সড়কে ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে যানবাহন ও যাত্রী সাধারণকে।

স্থানীয়রা জানান, নয়াগোলা-আমনুরা সড়কে প্রতিদিন অনেক যাত্রী ও পণ্যবাহী যানবাহন চলাচল করে। কিন্তু কয়েক জায়গায় গর্ত সৃষ্টি হওয়ায় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা থেকেই যাচ্ছে।

জানা গেছে, রাস্তাটি সংস্কার করার জন্য, ২০১৯ সালে চাঁপাইনবাবগঞ্জ-আমনুরা সড়কে আতাহার বুলনপুরে এরফান গ্রুপের কার্যালয়ের সামনে থেকে ডাকাতের বাথান পর্যন্ত দুটি প্যাকেজে সরকারি অর্থায়নে মোট সাড়ে ৬ কিলোমিটার সড়কের কাজ শুরু করা হয়। কাজের মধ্যে ছিল, ইন্টারসেকশনসহ রিজিড পেভমেন্ট নির্মাণ, পেভমেন্ট পুর্নর্নিমাণ, মজবুতীকরণ, সার্ফেসিং এবং সড়কের দুই পাশে আর সি সি ইউ ড্রেন নির্মাণ। এর মধ্যে প্রথম প্যাকেজে ১ হাজার ১০০ মিটার এবং দ্বিতীয় প্যাকেজে প্রায় ১ হাজার মিটার কংক্রিটের সড়ক তৈরি করা হয়।

প্রথম প্যাকেজের ঠিকাদারি প্রতিষ্ঠান ছিল মো. আমিনুল হক (প্রা.) লিমিটেড ও মো. ময়েন উদ্দিন (বাঁশি)। প্রথম প্যাকেজের প্রাক্কলিত মূল্য ছিল ১৯ কোটি ৮১ লাখ ৯৩ হাজার ৩১৬ দশমিক ৬৯১ টাকা।

এ বিষয়ে, চাঁপাইনবাবগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের সূত্র থেকে জানা যায়, এ রোডের কিছু অংশের কাজ বাকি রয়েছে। এ কাজের জন্য বরাদ্দ পাওয়া গেছে। এখন টেন্ডার আহ্বানের মধ্যে দিয়ে শিগগিরই বাকি অংশের কাজ শুরু হবে।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর