[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

নাচোলে ঝুঁকিপূর্ণ ভবনে চলছে সমাজসেবা অফিসের কর্মক্রম

মোঃ মনিরুল ইসলাম, নাচোল উপজেলা প্রতিনিধিঃ

প্রকাশিত:
২০ সেপ্টেম্বার ২০২৩, ২২:২২

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ঝুঁকিপূর্ণ ভবনের মধ্যে চলছে সমাজসেবা অফিসের কর্মক্রম। সরজমিনে গিয়ে দেখা যায় কার্যালয়ের বাইরে ও ভেতরে অফিসের কর্মকর্তার পেছনে দেওয়াল গুলো ফেটে গেছে এবং কোন কোন জায়গার সিমেন্ট বালি গুলো খসে খসে পড়ে আছে।

ইউনিয়ন সমাজকর্মী সুকাম আলীর ঘরের ভেতরেও একই অবস্থা। অফিস সহকারী আরিফুল ইসলামের রুমের মধ্যে ছাদের উপর ভেঙ্গে আছে এবং চারিদিক ফেটে চৌচির হয়ে আছে।

আরিফুল বলেন কখন যেনি মাথার উপর ছাদ ভেঙ্গে পড়ে বলা যায়না। কিছু দিন পূর্বে ঐ পাশে বসার চেয়ার ছিল।হঠাৎ উপরের ছাদ থেকে কিছুটা ধসে আমার পাশে পড়ে। অল্পের জন্য আমি প্রাণে বেঁচে যায়। এখন আবার বসার চেয়ারটি অপরদিকে ঘুরিয়ে নিয়ে কর্মক্রম চালাচ্ছি।

ভবন ঝুকিপূর্ন উল্লেখ করে, নাচোল উপজেলা সমাজ সেবা অফিসার সোহেল রানা জানান, আমি সম্প্রতি এখানে যোগদান করেছি। অনেকটা ঝুকি নিয়েই আমরা আমাদের নিয়মিত কার্যক্রম অব্যাহত রেখেছি। কাজের চাপে, ফরমালি কতৃপক্ষের কাছে ভবনের ঝুকির বিষয়টি জানানো হয়নি। দ্রুতই সমসা গুলো উল্লেখ করে, নতুন ভবন নির্মান,বা সংস্কার করার আবেদন পাঠাব।

তিনি আরও বলেন যে, আমার অফিস টা একটা ভিন্ন ধরনের অফিস। প্রতিদিন অনেক মানুষ আসে যায়। যে গুলো অচল মানুষ। যেমন বয়স্কো, প্রতিবন্ধী, বিধবা এবং কোন জটিল রোগে আক্রান্ত হওয়া মানুষ গুলো এখানে সেবার জন্য আসে। আর সেইসব মানুষ গুলোকেও ঝুঁকির মধ্যে সবা নিতে হচ্ছে।

এ বিষয়ে সমাজ সেবা কার্যালয় চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক উম্মে কুলসুম জানান, নাচোলের ভবনের সমস্যা বিষয়টি আমি কথা বলে দেখব, কি অবস্থা, প্রয়োজনে উর্দ্ধতন কতৃপক্ষের অনুমতি নিয়ে ভাড়া বাসায় উঠতে হবে, যদি একে বারেই সেখানে কার্যক্রম চালানো না যায়।

নাচোল উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন এবিষয়ে সমাজসেবা কর্তৃপক্ষ আমাকে কিছু বলেনি। আর এবিষয়গুলো নিজ নিজ উর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে হয়ে থাকে।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর