[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

নাচোলে বাল্যবিবাহ, শিশুদের প্রতি সহহিংসতা বন্ধ ও জীবন মান উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভা

মোঃ মনিরুল ইসলাম, নাচোল উপজেলা প্রতিনিধিঃ

প্রকাশিত:
১ সেপ্টেম্বার ২০২৩, ০৪:১৫

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে উপজেলা প্রশাসনের আয়োজনে ও পৌরসভার বাস্তবায়নে উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীনের সভাপতিত্বে আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে নাচোল পৌরসভা মিলনায়তন কক্ষে, বাল্যবিবাহ, শিশুদের প্রতি সহিংসতা বন্ধ, শিশু কিশোর-কিশোরীদের জীবন মান উন্নয়ন ও ডেঙ্গুসহ মশাবাহিত রোগ প্রতিরোধে জনগণের অংশগ্রহণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন স্থানীয় সরকার চাঁপাইনবাবগঞ্জ জেলার (উপ-সচিব ও উপ-পরিচালক) দেবেন্দ্রনাথ ওরাও।

প্রধান অতিথি দেবেন্দ্রনাথ ওরাও বক্তব্যের মাঝে বলেন, আইন প্রয়োগ করে বাল্যবিবাহ প্রতিরোধ করা সম্ভব নয়। প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হতে হবে এবং বাল্যবিবাহ প্রতিরোধ করতে হবে। তিনি আরো বলেন রাতের আধারে প্রশাসনের দৃষ্টি আড়াল করে বাল্যবিবাহ হচ্ছে এগুলো নিজ নিজ অবস্থান থেকে সচেতন হতে হবে। ডেঙ্গু ও মশা বাহিত রোগ প্রতিরোধ বিষয়ে তিনি বলেন, যেহেতু বাংলাদেশের ডেঙ্গুর প্রকোপ দিন দিন বেড়েই চলেছে অতএব ডেঙ্গু প্রতিরোধে, বাড়ির চারপাশ পরিস্কার পরিচ্ছন্ন,মসরি ব্যবহার করা ও তিন দিনের অধিক সময় জমানো পানি না রাখার পরামর্শ দেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সবুজ হাসান, পৌর মেয়র আব্দুর রশিদ খান ঝালু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মশিউর রহমান বাবু, মহিলা ভাইস-চেয়ারম্যান জান্নাতুন নাঈম মুন্নি।

এছাড়াও উপস্থিত ছিলেন মহিলা কলেজের অধ্যক্ষ ওবায়দুর রহমান, মুন্সি হযরত আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদিকুল ইসলাম, পাঠশালা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহদাৎ হোসেন, প্যানেল মেয়র তারেক রহমানসহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর বৃন্দ, কাজী, এনজিওর কর্মকর্তা, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক সহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পৌরসভার লাইসেন্স পরিদর্শক আহসান হাবিব।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর