[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

নাচোলে জালিয়াতির অভিযোগে তিন ভাইয়ের বিরুদ্ধে মানবন্ধন

মোঃ মনিরুল ইসলাম, নাচোল উপজেলা প্রতিনিধিঃ

প্রকাশিত:
২৯ আগষ্ট ২০২৩, ০৪:৩৯

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জের নাচোলের সরকারি তালিকা ভুক্ত ১নং খাসখতিয়ান পুকুরের জালিয়াতিচক্র পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর আকবর আলী ও তার ভাই মোস্তাফিজুর রহমান এবং আরেক ভাই মনির হোসেন এর বিরুদ্ধে খাস পুকুর ও নিবন্ধন কৃত সমবায় সমিতি জালিয়াতিসহ বিভিন্ন অভিযোগের প্রশাসনের নিকট বিচার চেয়ে মানবন্ধন করেছে ভুক্তভোগীরা।

আজ সোমবার বেলা ১১টার দিকে নাচোল ডাকবাংলো থেকে একটি মিছিল বের হয়ে বাসস্ট্যান্ড মোড়ে মানববন্ধন কর্মসূচি অবস্থান নেন।

প্রায় এক ঘন্টা ধরে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। কর্মসূচি মানববন্ধনে বক্তব্য রাখেন ভুক্তভোগী শুড়ুলা গ্রামের সমবায় সমিতির সভাপতি মাইনুল ইসলাম, কাঠালিপাড়া গ্রামের সাইদুর রহমান, আমজোয়ান গ্রামের মাতোয়ারা বেগম, বেড়াচকি গ্রামের আবদুর রহিম, নাচোল সদরের ইউপি সদস্য জাহাঙ্গীর আলম, মৎস্য চাষী মিঠন, স্টুডেন্ট ইউনুস আলী, মৎস্য চাষী স্বপন, বাইলকা পাড়া গ্রামের আনারুল হক দুলু, শিবগঞ্জ উপজেলার রানিহাটির ইউনিয়নের সমবায় সমিতির সভাপতি জাব্বার আলী, (আশ্রয়ন প্রকল্পের) আনারুল ইসলাম, (আশ্রয়ন প্রকল্পের) জোসনা মারডি, সাব্বির, রিতা, হামেদপুর গ্রামের আকতার আলি‌, আমজোয়ান গ্রামের সমবায় সমিতির সভাপতি আনারুল ইসলাম সহ বিভিন্ন এলাকার বিভিন্ন সমিতির সভাপতি ও বিভিন্ন ভুক্তভোগীকৃত সাধারণ মানুষ মানববন্ধনে অংশ গ্রহণ করেন।

ভুক্তভোগীরা বক্তব্যের মাঝে বলেন, এরা টেন্ডারকৃত পাকুরের চেক, বিভিন্ন সমিতি, খাস জমি সহ জালিয়াতি করে বিভিন্ন ভাবে আমাদের হুমকি ধামকি, প্রতারণা ও হয়রানি করে আসছে। এবং আমজোয়ান গ্রামে আশ্রয়ন প্রকল্পের ৭৫ টি পরিবার বসবাস করে। সেই পুকুরটিও জোর করে দখল নিয়ে খাচ্ছে জালিয়াতির। এমনকি বিভিন্ন জায়গায় রাতারাতি এক সাথে ৫টি সমবায় সমিতি পাস করেছেন তারা। তবে এসব সমিতির সভাপতি জালিয়াতি চক্রসহ তার পরিবার বর্গ। এইটা কি ভাবে সম্ভব বলে জানান ভুক্তভোগীরা।

জালিয়াতি চক্রেরদের হাত থেকে রক্ষা পেতে মানববন্ধনের মাঝে পুলিশ, প্রশাসনের নিকট জোর দাবি জানিয়েছেন চক্রকারিদের হাত থেকে রক্ষা পেতে। এবং তদন্ত সাপেক্ষে চক্রকারিদের শাস্তির দাবি জানিয়েছেন তারা। এবং ভুক্তভোগীরা আরও বলেন এতে যদি তাদের হাত থেকে রক্ষা না পাই, তাহলে ধারাবাহিক ভাবে কর্মসূচি চালিয়ে যাবেন তারা।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর