[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

নাচোলে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে মাছের পোণা অবমুক্তকরণ

মোঃ মনিরুল ইসলাম, নাচোল উপজেলা প্রতিনিধিঃ

প্রকাশিত:
২৫ জুলাই ২০২৩, ২১:৩৩

ছবি: সংগৃহীত

“নিরাপদ মাছে ভরবো দেশ, গরবো স্মার্ট বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে, চাঁপাইনবাবগঞ্জের নাচোলে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে মাছের পোনা অবমুক্তকরণ করা হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে উপজেলা পরিষদ থেকে একটি বর্ণাঢ্য র্র্যালী বের হয়ে পৌর এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পরিষদ চত্বর পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ শেষে পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমিনের সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সবুজ হোসেন, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মশিউর রহমান বাবু, মহিলা ভাইস-চেয়ারম্যান জান্নাতুন নাঈম মুন্নি, মৎস্য অফিসার এমরুল কায়েশ, পল্লী উন্নয়ন অফিসার হারুন আর রশিদ, সমাজসেবা অফিসার সোহেল রানা প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নাচোল প্রেসক্লাবের সভাপতি অলিউল হক ডলার। এছাড়াও উপজেলার বিভিন্ন কর্মকর্তা, কর্মচারী, মৎস্য চাষী ও মৎস্য ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

পরে তিনজন সফল মৎস্য চাষীকে সম্মাননা স্মারক তুলে দেন অতিথি বৃন্দ। আলোসভায় বক্তারা, স্মার্ট বাংলাদেশ বিনির্মানে বৈদেশিক মুদ্রা অর্জন ও দেশে আমিষের ঘাটতি পুরনের জন্য সঠিক পদ্ধতিতে মাছ চাষ করা জন্য উপস্থিত মৎস্য চাষী ও মৎস্যজীবিদের উদবুদ্ধ করেন। ২৪ জুলাই হতে ৩০ জুলাই পর্যন্ত বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ মৎস্য সপ্তাহ চলবে।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর