[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

ডিস্ট্রিক্ট ডিরেক্টরি প্রণয়ন বিষয়ক কর্মশালা

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
২৩ জুন ২০২৩, ০৪:২৪

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জে মানবপাচার ও বাল্যবিয়ের শিকার ব্যক্তিদের সমন্বিত সেবা নিশ্চিতকরণে জেলা রেফারেল ডিরেক্টরি প্রণয়ন বিষয়ক রিভিউ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ইউএসএআইডি ও উইনরক ইন্টারন্যাশনালের আর্থিক ও কারিগরি সহায়তায় সচেতন সোসাইটি রাজশাহী এ কর্মশালার আয়োজন করে।


সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম। কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অতিরিক্তি জেলা ম্যাজিস্ট্রেট আসিফ আহমেদ।

অন্যদের মধ্য আলোচনায় অংশ নেন- জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক সাহিদা আখতার, জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের সহকারী পরিচালক কার্ত্তিক দেবনাথ, উইনরক ইন্টারন্যাশনালের রাজশাহী ও রংপুর অঞ্চলের প্রকল্প সমন্বয়কারী খাইরুল ইসলাম ও গণউন্নয়ন কেন্দ্রের প্রতিনিধি ফারজানা।


কর্মশালায় চলমান ডিস্ট্রিক্ট ডিরেক্টরির কার্যকারিতা ও চ্যালেঞ্জসমূহ পর্যালোচনা, ডিরেক্টরি ব্যবহারের আভিজ্ঞতা এবং মানবপাচার ও বাল্যবিয়ের শিকার ভিকটিমের ক্রমবর্ধমান ও পরিবর্তিত চাহিদার ভিত্তিতে ডিস্ট্রিক্ট ডিরেক্টরি পুনর্গঠন, ডিস্ট্রিক্ট ডিরেক্টরির বহুল ব্যবহারের মাধ্যমে মানসম্মত ও পরিপূর্ণ সারভাইভার সেবা নিশ্চিতকরণে পরিকল্পনা গ্রহণ, সর্বোপরি জেলাপর্যায়ে একটি কার্যকর রেফারেল ব্যবস্থা চালু করাসহ বিভিন্ন বিষয় উঠে আসে।


কর্র্মশালায় অংশগ্রহণকারী সরকারি-বেসরকারি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলো থেকে পাচার ও বাল্যবিয়ের শিকাররা কি কি সুবিধা পেতে পারে এবং তাদের জন্য যে সেবাগুলো তারা প্রদান করবেন সে বিষয়ে নিজ নিজ সেবার কথা উপস্থাপন করেন এবং তারা সেবা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ হন।


সভায় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন এনজিও প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ সেবাদানকারী প্রতিষ্ঠান ও সাংবাদিকবৃন্দ। কর্মশালা সঞ্চালনা করেন সচেতন সোসাইটির প্রকল্পের প্রোগাম ম্যানেজার মাহমুদ-উন-নবী।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর