[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

শিবগঞ্জে দিনভর ব্যস্ত সময় পার করলেন ডা. শিমুল এমপি

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
১৯ জুন ২০২৩, ০৫:১৩

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে রবিবার ব্যস্ত দিন কাটিয়েছেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এ দিন তিনি তিনটি কর্মসূচিতে অংশ নেন।


এর মধ্যে ডা. শিমুল এমপি ২ কোটি ৩৪ লাখ টাকা ব্যয়ে একটি ব্রিজ নির্মাণকাজের উদ্বোধন এবং ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ার রোগীদের মধ্যে চেক ও পল্লী সমাজসেবা কার্যক্রমের ঋণ ও প্রতিবন্ধী সুবর্ণ নাগরিক কার্ড বিতরণ করেন। এছাড়াও তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মনোনীত হওয়ায় বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।


ব্রিজ উদ্বোধন: উপজেলার তর্তিপুর ঘাট-দুর্লভপুর বাজার ভায়া আটরশিয়া ও আমতলা ঘাট রাস্তায় আরসিসি গ্রাডার ব্রিজ নির্মাণের কাজ উদ্বোধন করা হয়। রবিবার দুপুরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে ২ কোটি ৩৪ লাখ টাকা ব্যয়ে এই ব্রিজ নির্মাণকাজের উদ্বোধন করেন তিনি।


এসময় ডা. শিমুল এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গ্রামাঞ্চলে রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট নির্মাণসহ ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে।


উদ্বোধনকালে আরো উপস্থিত ছিলেন- এলজিইডির উপজেলা প্রকৌশলী হারুন অর রশিদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তোহিদুল আলম টিয়া, তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, দাইপুখুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি একেএম আজমল হক বাদশা, দাইপুখুরিয়া ইউপি চেয়ারম্যান আলমগীর রেজা, ধাইনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মন্ডল, সাধারণ সম্পাদক আবু বাক্কার, বিনোদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জামিল উদ্দিন মাস্টারসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগ ও ছাত্রলীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।


কার্ড ও চেক বিতরণ: অন্যদিকে রবিবার বিকেল ৫টার দিকে উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের যৌথ আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে ৬৪ জন রোগীর মধ্যে এককালীন অনুদানের ৩২ লাখ টাকার চেক, পল্লী সমাজসেবা কার্যক্রমের ৫ জনের মধ্যে ২ লাখ টাকার ঋণ ও ৫ জন প্রতিবন্ধীর মধ্যে সুবর্ণ নাগরিক কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।
উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াতের সভাপতিত্বে অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন- উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ড. আবু বক্কর ছিদ্দিক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম ও শিবগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সুকোমল চন্দ্র দেবনাথসহ সরকারি কর্মকর্তা ও সুবিধাভোগীরা।


বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন: স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মনোনীত হওয়ায় শিবগঞ্জে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। রবিবার দুপুরে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে উপজেলা পরিষদ সংলগ্ন বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।


এ সময় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তোহিদুল আলম টিয়াসহ অন্যরা উপস্থিত ছিলেন।পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনায় মোনাজাত করা হয়।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর