[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

চাঁপাইনবাবগঞ্জের বালিয়াডাঙ্গায় বৃক্ষ রোপণ

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
১৯ জুন ২০২৩, ০৪:৫৩

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের জাদুপুর দুর্গাপুর উচ্চ বিদ্যালয় ও জাদুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষ রোপণ করা হয়েছে। এসময় শিক্ষাঙ্গন পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করা হয়।

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশনের উদ্যোগে রবিবার এই কর্মসূচি পালন করা হয়।
কর্মসূচিতে উপস্থিত ছিলেন- চাঁপাইনবাবগঞ্জ জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সাধারণ সম্পাদক ডা. নাহিদ ইসলাম মুন, জাদুপুর দুর্গাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেনসহ বিদ্যালয়ের শিক্ষক এবং জাদুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোমেনা পারভীনসহ বিদ্যালয়টির শিক্ষকবৃন্দ।

শিক্ষাঙ্গন পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং বৃক্ষ রোপণ কর্মসূচি শেষে অত্র বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের তীব্র দাবদাহ থেকে রক্ষা পেতে অধিক পরিমাণে বৃক্ষ রোপণের গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন ডা. নাহিদ ইসলাম মুন ও প্রধান শিক্ষক আনোয়ার হোসেন।

আলোচনা শেষে বিদ্যালয় দুটির শিক্ষার্থীদের মধ্যে পৃথকভাবে পরিবেশ দিবসের ওপর কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়।ফাউন্ডেশনের এক্সিকিউটিভ অফিসার আব্দুল আওয়াল জানান, স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান গোলাম মুর্শেদ তীব্র দাবদাহ থেকে মুক্তি পেতে চাঁপাইনবাবগঞ্জসহ সারাদেশে বৃক্ষ রোপণ কর্মসূচিটি হাতে নিয়েছেন। এটি একটি চলমান কর্মসূচি।

প্রথম পর্যায়ে আজ রবিবার আমরা ১০০টি বৃক্ষের চারা রোপণ করেছি। সাথে সাথে আমরা শিক্ষার্থীদের পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষের গুরুত্ব, প্লাস্টিকের অপরিকল্পিত ব্যবহারে তার ক্ষতিকর প্রভাব এবং আনুষঙ্গিক বিভিন্ন বিষয়ে জানানোর চেষ্টা করেছি, যাতে তারা এখন থেকেই এই বিষয়গুলো সম্পর্কে সচেতন থাকে। সামনের দিনেও স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশনের পক্ষ থেকে বৃক্ষ রোপণসহ পরিবেশের ভারসাম্য রক্ষায় সাধারণ মানুষ ও শিক্ষার্থীদের করণীয় সম্পর্কে এই ধারা অব্যাহত থাকবে বলে তিনি জানান।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর