[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

গোমস্তাপুরে জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন বিষয়ক অবহিত করণ সভা

মোঃ সামিরুল ইসলাম, গোমস্তাপুর উপজেলা প্রতিনিধিঃ

প্রকাশিত:
১৮ জুন ২০২৩, ০৪:২৩

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে।

১৭ জুন ২০২৩ (শনিবার) বেলা ১১ ঘটিকায় গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভা কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. মোঃ আব্দুল হামিদের সভাপতিত্বে জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন ২০২৩ অবহিত করণ সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আবাসিক মেডিকেল অফিসার ডা. মোঃ ইসমাইল হোসেন, জুনিয়র কনসালটেন্ট (গাইনী ও অবস) ডা. জিন্নাত আরা, মেডিকেল অফিসার ডা. তাহেরা খাতুন ও ডা. ইসরাত ই নূরীন।

এছাড়াও উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মুঃ আতিকুল ইসলাম, মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) মনিরুল ইসলাম, স্যানেটারি ইন্সপেক্টর রেবেকা খাতুন, স্বাস্থ্য পরিদর্শক মোঃ সানাউল্লাহ সহ ক্যাম্পেইন সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তা /কর্মচারীবৃন্দ। সভায় উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. আব্দুল হামিদ জানান, আগামীকাল ১৮ জুন (রবিবার) জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

এতে ৬-১১ মাস বয়সী শিশুদের নীল রংয়ের ক্যাপসুল এবং ১- ৫ বছর বয়সী শিশুদের লাল রংয়ের একটি করে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এবছর উপজেলায় ৬-১১ মাস বয়সী ৪,২৮৬ ও ১-৫ বছর বয়সী ৩১,৭৭৩ মোট ৩৬,০৫৯ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্য মাত্রা নির্ধারণ করা হয়েছে ।

জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন ২০২৩ কার্যক্রম শতভাগ সফল করার জন্য সমগ্র উপজেলায় মাইকিং ও মসজিদে মসজিদে সর্বসাধারণকে অবহিত করণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর