[email protected] ঢাকা | মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১
thecitybank.com

চাঁপাইনবাবগঞ্জে মাঠে নেই আওয়ামী লীগ, কঠোর অবস্থানে ছাত্র-জনতা

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
১৫ আগষ্ট ২০২৪, ১৭:১৬

বক্তব্য রাখছেন জেলা আমীর আবু জার গিফারি। ছবি: চাঁপাই জার্নাল

১৫ আগস্ট ঘিরে চাঁপাইনবাবগঞ্জে দেখা যায়নি আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের। তাদের দলীয় কার্যালয়ে জেলার শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দের উপস্থিতি দেখা যায় নি। ভঙ্গুর্গুর অবস্থায় পড়ে আছে কার্যালয়গুলো। নিউমার্কেট মোড়ে বঙ্গবন্ধু মঞ্চেও দেওয়া হয়নি শ্রদ্ধাঞ্জলি। তবে ৫-৭ জন মিলে জাতীয় পতাকা, দলীয় ও শোকের কালো পতাকা উত্তোলন করেন।

আওয়ামী লীগ নেতাকর্মীরা না থাকলেও চাঁপাইনবাবগঞ্জের রাজপথে দেখা গেছে ছাত্র-জনতাকে। তারা কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০ টার দিকে কোট চত্বর এলাকায়  তাদের অবস্থান কর্মসূচি পালন করছেন। এই সময় তাদের এই অবস্থান কর্মসূচীতে যোগ দেয় জেলা জামায়াতের নেতাকর্মীরা।

এই সময় উপস্থিত ছিলেন, জামায়াতের জেলা আমীর অধ্যাপক আবু জার গিফারি, সেক্রেটারি অধ্যাপক আবু বকর, সহকারী সেক্রেটারি আবুল হাসান, পৌর আমীর হাফেজ মাওলানা গোলাম রাব্বানী, পৌর সেক্রেটারি মুক্তার হোসেন, সদর উপজেলা আমীর আব্দুল আলিম, চাঁপাইনবাবগঞ্জ শহর শাখা ছাত্রশিবিরের সভাপতি ওমর ফারুকসহ আরোও অনেকে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা জামায়াতের আমীর অধ্যাপক আবু জার গিফারি বলেন,  আমি ছাত্রজনতাকে স্যালুট জানায় তাদের আন্দোলনের কারণে স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পতন হয়েছে। যারা এই আন্দোলনে নিহত হয়েছে তাদের জন্য আল্লাহর কাছে জান্নাতের উচু মোকাম কামনা করছি। এই স্বৈরাচারি সরকার গত ১৫ বছর ধরে জুলুম অত্যাচার করেছে এবং গণতান্ত্রিক অধিকার লুণ্ঠন করেছে তাদের বিচার করতে হবে। এই চক্রান্তকারীদের চক্রান্ত এখনো থেমে যায় নি। তাই ছাত্র-জনতাকে সচেতন থেকে তাদের সকল চক্রান্ত নস্যাৎ করতে হবে।

উল্লেখ্য,  ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পরই গা ঢাকা দেন দলটির নেতাকর্মীরা। এরপর থেকেই তারা আত্মগোপনে রয়েছেন।

এমএএ/আআ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর