[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

মাত্র ৮১ টি পশু নিয়ে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় ছুটলো ট্রেন

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
১২ জুন ২০২৪, ২৩:২০

ছবি: সংগৃহীত

প্রতিবছরের মতো এবারও ৪টি ওয়াগনে মাত্র ৮১টি কোরবানির পশু নিয়ে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে ম্যাঙ্গো ও ক্যাটল স্পেশাল ট্রেন। এইবার আলাদাভাবে ‘ক্যাটল স্পেশাল ট্রেন’ চালু না করে ম্যাংগো স্পেশাল ট্রেনেই আলাদা ওয়াগনে কোরবানির পশু পরিবহন শুরু করেছে রেলওয়ে কতৃপক্ষ।

বুধবার (১২ জুন) বিকেলে চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনে চতুর্থবারের মতো ট্রেনে গরু পরিবহন কার্যক্রম শুরু হয়। ৮১ টি পশুর মধ্যে ৭১টি গরু বাকি ১০টি ছাগল। ফলে এই ৮১ টি পশুর বিপরীতে রাজস্ব আদায় করা হয়েছে ৬১ হাজার ৮৮০ টাকা। বিশেষায়িত এ ট্রেন একটানা তিন দিন অর্থাৎ ১৪ জুন পর্যন্ত চালু রাখবে বলে জানিয়েছেন রেলওয়ের কর্মকর্তারা।

রেলওয়ে বিভাগ সূত্র থেকে জানা যায়, ‘ক্যাটল স্পেশাল ট্রেনটি’ এইবার যমুনা সেতুর পরিবর্তে পদ্মা সেতুর উপর দিয়ে চলাচল করবে। বিকেল ৪টায় রহনপুর স্টেশন থেকে ছাড়ার পর চাঁপাইনবাবগঞ্জ সদর,  রাজশাহী, আব্দুলপুর, ঈশ্বরদী, পোড়াদহ, রাজবাড়ী, ফরিদপুর ও ভাঙ্গা স্টেশনসহ ১৫টি স্টেশন থেকে আম ও পশু তোলা হবে। আম ও পশু পরিবহনকারী ট্রেনটি ঢাকায় পৌঁছাবে রাত ২টা ১৫ মিনিটে।

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার ওবায়দুল্লাহ বলেন, গত সোমবার আম পরিবহনের মধ্য দিয়ে ম্যাঙ্গো ও ক্যাটল স্পেশাল ট্রেনটির যাত্রা শুরু হয়। আজকে ৮১টি পশু ঢাকায় পাঠানোর মাধ্যমে পশু পরিবহনের আনুষ্ঠনিকতা শুরু হলো। তবে, যমুনার পরিবর্তে পদ্মা সেতু দিয়ে ট্রেনটি যাওয়ায় গতবারের তুলনায় ৩ হাজার ৬৫০ টাকা ভাড়া বৃদ্ধি পেয়েছে।

প্রসঙ্গত, চাঁপাইনবাবগঞ্জ থেকে ২০২১ সালের ১৭ জুলাই ক্যাটল স্পেশাল ট্রেন সার্ভিস চালু  করা হয়।

এমএএ/আআ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর