[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

১৪ নারী হতে চান চাঁপাইনবাবগঞ্জের সংরক্ষিত আসনে এমপি

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
১২ ফেব্রুয়ারী ২০২৪, ১৮:০৯

বাম দিক থেকে সাকিনা খাতুন পারুল, সবিহা শবনম কেয়া, ফেরদৌসী ইসলাম জেসি, ময়না পারভীন, শিউলি বেগম, জারা জাবিন মাহবুব এবং হালিমা খাতুন। ছবি: চাঁপাই জার্নাল

দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত আসনে চাঁপাইনবাগঞ্জ থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম দাখিল করেছেন ১৪ জন। এদের মধ্যে কে আগামী দিনের সংরক্ষিত আসনে সংসদ সদস্য নির্বাচিত হচ্ছেন তা জানতে অপেক্ষা করতে হবে আগামী ১৪ মার্চ পর্যন্ত।

দলীয় সূত্রে জানা গেছে, যারা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তাদের মধ্যে রয়েছেন জেলা আওয়ামী লীগের সদস্য ও সদ্য সাবেক সংরক্ষিত আসনের এমপি ফেরদৌসী ইসলাম জেসি, শিবগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সাকিনা খাতুন পারুল ও সাধারণ সম্পাদক হালিমা খাতুন ও জেলা যুব মহিলা লীগের সভাপতি অ্যাডভোকেট ইয়াসমিন সুলতানা রুমা।

এ ছাড়া আরও মনোনয়ন কিনেছেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম মঈনুদ্দীন মন্ডলের সহ-ধর্মিণী ময়না পারভীন, জেলা আওয়ামী লীগের সদস্য জারা জাবিন মাহবুব, রঞ্জনা বর্মন, জেলা পরিষদের সদস্য সাবিহা শবনম কেয়া, সুরাইয়া সুলতানা, অ্যাডভোকেট শওকত আরা বেগম, শামীমা আক্তার পারুল, ফারহানা হক ও কুইন আরা খাতুন।

এই ১৪ নেত্রীর মধ্যে ফেরদৌসী ইসলাম জেসি চাঁপাইনবাবগঞ্জের রাজনৈতিক পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বীর মুক্তিযোদ্ধা, ভাষা সৈনিক ও সাবেক সংসদ সদস্য, গভর্নর ডা. আ. আ. ম মেসবাহুল হক বাচ্ছু।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বাসিন্দা সাকিনা খাতুন পারুল। তিনি ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার দুই দফায় কাউন্সিলর নির্বাচিত হন তিনি।

 

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হালিমা খাতুনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে। তিনি জেলা পরিষদের সাবেক সদস্য ছিলেন এবং এর আগে রহনপুর পৌরসভায় মেয়র পদে নির্বাচন করেছিলেন।

জেলা আওয়ামী লীগের সদস্য জারা জাবিন মাহবুব ছিলেন এপেক্সের সিইও এবং কান্ট্রি ডিরেক্টর। তার দাদা মোর্তজা রেজা চৌধুরী ছিলেন উপমহাদেশের প্রখ্যাত রাজনীতিক এবং তৎকালীন পাকিস্তান সরকারের সাবেক অর্থমন্ত্রী।

চাঁপাইনবাবগঞ্জ শহরের নাখারাজপাড়া এলাকার বাসিন্দা অ্যাডভোকেট ইয়াসমিন সুলতানা রুমা। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের প্রয়াত নেতা অ্যাডভোকেট শামসুল হকের মেয়ে এবং একাদ্শ সংসদেও তিনি মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি মো. জিয়াউর রহমান বলেন, অনেকে দলীয় মনোনয়ন তুলেছেন। এর মধ্যে কে দল থেকে মনোনয়ন পাবেন তা আমাদের সভানেত্রী (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) ভালো জানেন। নেত্রী তার নিজস্ব সোর্স ও গোয়েন্দা সংস্থার মাধ্যমে তাদের সম্পর্কে খোঁজখবর রাখছেন। তিনি যাকে ভালো মনে করবেন তাকেই মনোনয়ন দেবেন এবং আমরা তাকেই সমর্থন জানাব।

প্রসঙ্গত, গত ৬ থেকে ৮ ফেব্রুয়ারি বিকেল পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম বিক্রি করে আওয়ামী লীগ। এক হাজার ৫৪৯টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এবার ৫০টি সংরক্ষিত নারী আসনের মধ্যে আওয়ামী লীগ পেয়েছে ৪৮টি।

এমএএ/আআ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর