[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

শীতে জমে উঠেছে চাঁপাইনবাবগঞ্জের ফুটপাতের দোকানগুলো

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
২৬ জানুয়ারী ২০২৪, ১৮:৪৮

নিউমার্কেটের সামনের ফুটপাতের দোকানগুলোতে ক্রেতার ভীড়। ছবি: চাঁপাই জার্নাল

বেশকয়েকদিন ধরে সারাদেশে তীব্র শীত অনুভূত হচ্ছে। শীত বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে গরম কাপড়ের চাহিদা। ফলে গরম কাপড়ের বেচা-কেনা জমে উঠেছে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকার ফুটপাতের গরম কাপড়ের দোকানগুলো। তুলনামূলক দাম কম হওয়ায় ক্রেতারা ভিড় করছেন ফুটপাতের এসব দোকানে।

শুক্রবার (২৬জানুয়ারি) চাঁপাইনবাবগঞ্জ শহরের নিউমার্কেট, কোর্ট এলাকা ও রেল স্টেশন সংলগ্ন এলাকার ফুটপাতের দোকানগুলোতে এমন চিত্র দেখা যায়।

এসব এলাকা ঘুরে দেখা যায়, শীতের পোশাকের মধ্যে জ্যাকেট, সোয়েটার, চাদর, টুপির চাহিদাই বেশি। ফুটপাতের দোকানে থাকা এসব কাপড় ২০০ টাকা থেকে শুরু করে ৩০০০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। দোকানিরা বলছেন, দোকান ভাড়া না দেওয়ার কারণে তারা মার্কেটের তুলনায় কম দামে কাপড় বিক্রি করতে পারেন। তাই তাদের দোকানে ক্রেতা সমাগম বেশি।

ফুটপাতের কাপড় ব্যবসায়ী সিদ্দিকুর রহমান বলেন, আমাদের এখানে শীতের ব্যাবসা মোটামুটি ভালো আছে। ১০০ থেকে ৩০০০ টাকা পর্যন্ত শীতের কাপড় আছে আমার কাছে।

টুপি-মোজা ও শীতের পোষাক বিক্রেতা বুলবুল আহমেদ বলেন, গত কয়েকদিন থেকে শীত বাড়ার কারণে বেচা-কেনা বেড়েছে। আমাদের এখানে একশ, দুইশ, তিনশ টাকার পোশাক গুলো সাধারণত বিক্রি হয়।

নিউমার্কেট এলাকায়  গরম কাপড় কিনতে এসেছেন আব্দুর রাজ্জাক পলাশ । বেশ কয়েকটি কাপড়ের ব্যাগও তার হাতে দেখা যায়। তিনি বলেন, গত কয়েকদিনে অনেক শীত পড়েছে। গরম কাপড় ছাড়া হয় না। শীতে কষ্ট পেতে হচ্ছিল। এবছর কয়েকদিন শীতের যে তীব্রতা আগে দেখা যায়নি। তাই নতুন করে শীতের মোটা কাপড় কিনতে আসলাম। পরিবারের সবার জন্যই কমবেশি কিনেছি। আরও কয়েকটি কিনবো।

মনিরুল নামে এক শিক্ষক বলেন, মূলত নিউমার্কেট বা ভালো মার্কেটে কাপড়ের দাম বেশি। আমরা কোর্ট চত্ত্বর এলাকা থেকে সাশ্রয়ী মূল্যে শীতের কাপড় কিনে থাকি। আর এখন প্রচুর শীত নামছে, সূর্যের আলো দেখা যাচ্ছে না।

রিকশা থামিয়ে ফুটপাতের দোকান থেকে শীতের কাপড় বেছে নিচ্ছিলেন দিলদার হোসেন। তিনি বলেন, রিকশা চালালে শীত বেশি লাগে। এখান থেকে একটা গরম কাপড় বেছে নিলাম। মাত্র দেড়শ টাকা দাম নিয়েছে।

ফুটপাতে দোকান নিয়ে বসা বিক্রেতারা বলছেন, একটা সময় ধারণা ছিল ফুটপাতে শুধু পুরোনো কাপড় বিক্রি হয়। সেই ধারণা এখন বদলে গেছে। আমরা নতুন কাপড় কিনে এনেও বিক্রি করি। ক্রেতাও ভালো পাচ্ছেন বলে জানান তারা।

এমএএ/আআ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর