[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

বাংলাদেশের শিক্ষাব্যাবস্থাকে ধ্বংস করে দেওয়া হয়েছে: হারুন

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
২৫ জানুয়ারী ২০২৪, ০৯:৩২

জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী অনুষ্ঠানে হারুনুর রশিদ।ছবি: চাঁপাই জার্নাল

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির যুগ্ন মহাসচিব হারুনুর রশিদ বলেছেন, বাংলাদেশের শিক্ষা আজকে শেষ। পাঠ্যপুস্তকে শিক্ষানো হচ্ছে আমরা নাকি বানর থেকে সৃষ্টি হয়েছি। এটা কোন মুসলমান বা যারা কোরআনকে বিশ্বাস করে তারা এটা বিশ্বাস করতে পারে না। বরং বানর থেকে আর্বিভাব হয়েছে আওয়ামী লীগের।

বুধবার (২৪ জানুয়ারি) বিকেলে চাঁপাইনবাবগঞ্জ শহরের পাঠান পাড়ায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এইসব বলেন তিনি।

তিনি আরোও বলেন, আজকে দেখছি শরীফা কান্ড নিয়ে সারাদেশে হইচই শুরু হয়েছে। পাঠ্যবইয়ে পড়ানো হচ্ছে শরীফ থেকে শরীফার গল্প। এটা নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রতিবাদ করায় তাকে তার বিশ্ববিদ্যালয় থেকে চাকুরিচ্যুত করা হয়েছে। বাংলাদেশের শিক্ষা ব্যাবস্থাকে ধ্বংস করে দেওয়া হয়েছে।

মেডিকেল ভর্তি পরিক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগ তুলে হারুন আরোও বলেন, বাংলাদেশের মেডিকেলগুলোতে মেধাবী ছাত্ররা লেখাপড়া করতে পারে না। সেখানে নকল করে, টাকা দিয়ে, প্রশ্ন প্রত্র ফাঁস করে অমেধাবীরা ভর্তি হচ্ছে। আজকে চিকিৎসা ব্যাবস্থা ধ্বংস করা হয়েছে। বাংলাদেশের মানুষ একটা দাঁত তোলার জন্য ইন্ডিয়া চলে যাচ্ছে।

সরকারের সমালোচনা করে তিনি আরোও বলেন, শেখ হাসিনা ক্ষমতায় থেকে শিক্ষা খাত, স্বাস্থ্য খাত, গামেন্টস খাতসহ অনান্য খাতসমূত ধ্বংস করে দিয়েছে। বাংলাদেশের বেকারত্ব আরোও বেড়ে গেছে। এই সরকার অর্থনীতি ধ্বংস ও ব্যাংকগুলো লুটপাত করে বাংলাদেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে।

এ সময় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, সাবেক ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম, স্বেচ্ছাসেবক দল নেতা সোহেল, ছাত্রদল নেতা সারোয়ার প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএএ/আআ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর