[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

টানা দুইবার এমপি নির্বাচিত হলেন ডা. শিমুল

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
৮ জানুয়ারী ২০২৪, ১২:১৮

ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। ছবি: সংগ্রহীত

দ্বাদশ সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। নৌকা প্রতীক নিয়ে তিনি ৭৪ হাজার ১৪৩ টি ভোট পেয়েছেন।

শিমুলের নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী এবং সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম ট্রাক প্রতীক নিয়ে পেয়েছেন ৬৫ হাজার ৯০০ভোট।

এছাড়া আরেক স্বতন্ত্র প্রার্থী ও সাবেক এমপি   মোহা: গোলাম রাব্বানী কেটলি প্রতীক নিয়ে পেয়েছেন ২১ হাজার ৫৮৯ ভোট। বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট ( বিএনএফ) এর প্রার্থী নুরুল ইসলাম জেন্টু টেলিভিশন প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৭৫৪ ভোট, বাংলাদেশ ইসলামি ফ্রন্ট নবাব মোহাম্মদ শামসুল হোদা মোমবাতি প্রতীক নিয়ে পেয়েছেন ৬৮৮ ভোট, জাতীয় পার্টির প্রার্থী মো: আফজাল হোসেন লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ৬৯৪ ভোট এবং ন্যাশনাল পিপলস্ পার্টির  (এনপিপি) প্রার্থী আব্দুল হালিম আম প্রতীক নিয়ে পেয়েছেন ৪৯২ ভোট।

রবিবার (০৭ জানুয়ারি) রাতে শিবগঞ্জ উপজেলার হলরুমে সহকারী রিটানিং কর্মকর্তা এ.এফ.এন আবু সুফিয়ান এই ফলাফল ঘোষণা করেন।

যৌথ ফলাফল ঘোষণা থেকে জানা যায়, এই সংসদীয় আসনে মোট ভোটার ৪ লাখ ৭১ হাজার ৮৮ জন। এর মধ্যে মোট ভোট প্রদান করেছেন ১ লাখ ৭০ হাজার ৮২০ ।

 

উল্লেখ্য যে, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল ২০১৮ সালে প্রথম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর