[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

মতবিনিময় সভায় ভোট চাওয়ায় ডা. শিমুলকে শোকজ

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
১৬ ডিসেম্বার ২০২৩, ২০:২৮

ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। ছবি: সংগ্রহীত

আচরণবিধি লঙ্ঘন করায় শিবগঞ্জ-১ আসনের বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন কমিশনের (ইসি) গঠিত অনুসন্ধান কমিটি।

শনিবার (১৬ ডিসেম্বর) দুপুরে নৌকার প্রার্থী ডা. শিমুলকে এ কারণ দর্শানোর চিঠি দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ এম সারওয়ার জাহান।

অনুসন্ধান কমিটি চিঠিতে জানায়, আপনি গত ১৫ ডিসেম্বর শুক্রবার আপনার বাড়ির আঙ্গিনায় মত বিনিময় সভার নামে সহস্র লোকজন জমায়েত করে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন এবং নৌকা প্রতিকে ভোট চেয়েছেন। যা বিভিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট ও সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত নিউজে নির্বাচনী অনুসন্ধান কমিটির নিকট গোচরীভূত হয়েছে।

চিঠিতে আরোও জানানো হয়, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় কেন বিধি মোতাবেক ব্যবস্থা নিতে নির্বাচন কমিশন বরাবর সুপারিশ করা হবে না, রোববার বেলা ১১টায় সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদান করার জন্য নির্দেশ প্রদান করেন নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান।

চিঠির সূত্রে জানা যায়, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী প্রতীক বরাদ্দের আগে উন্মুক্ত স্থানে সভা করে ভোট প্রার্থনা বা নির্বাচনী প্রচার-প্রচারণা চালানো যাবে না। এ ছাড়াও ভোটারদের কোনো কোমল পানীয় বা খাদ্য পরিবেশন বা উপহার দেওয়া যাবে না। কিন্তু নির্বাচনী প্রচারণা চালানোর নির্দিষ্ট সময়ের আগেই নির্বাচনী প্রচারণা চালানো ও প্রচারণার উদ্দেশ্যে ভোজের আয়োজন করে গণজমায়েত করায় আচরণবিধিমালার ৬ (খ), (গ), ১০ (চ) ও ১২ এর লঙ্ঘন করায় এমপি ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলকে শোকজ করা হয়।

এ বিষয়ে মন্তব্যের জন্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের সঙ্গে তার ব্যবহৃত মুঠোফোন নম্বরে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি কল রিসিভ করেননি।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর