[email protected] ঢাকা | শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের মিছিলে যুবলীগের ধাওয়া, জামায়াতের নিন্দা

চাঁপাই জার্নাল ডেস্ক:

প্রকাশিত:
১৪ অক্টোবার ২০২৩, ১০:৩৫

ছবি: সংগৃহীত

কুমিল্লায় হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের প্রতিবাদ সমাবেশ পরবর্তী বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা এবং যুবলীগ ও ছাত্রলীগের ধাওয়ার নিন্দা জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। 

দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম শুক্রবার (১৩ অক্টোবর) এক বিবৃতিতে এই নিন্দা জানান। 

বিবৃতিতে তিনি বলেন, ‘১৩ অক্টোবর সকাল ১০টায় কুমিল্লার নজরুল অ্যাভিনিউ এলাকার রাজস্থলী মন্দির এলাকায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের উদ্যোগে এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ শেষে অংশগ্রহণকারীরা বেলা সাড়ে ১১টার দিকে বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ তাতে বাধা দেয়।

এ সময় নগরের কান্দিরপাড় পুবালি চত্বর থেকে যুবলীগ ও ছাত্রলীগের অন্তত ৫ শত নেতা-কর্মী মিছিলটিকে ধাওয়া করে ছত্র ভঙ্গ করে দেয়। এই হামলায় বিক্ষোভকারীদের কয়েকজন আহত হয়। আমি কুমিল্লায় হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের মিছিলে পুলিশের বাধাদান এবং যুবলীগ ও ছাত্রলীগের হামলার নিন্দা জানাচ্ছি।’ 

বিবৃতিতে তিনি আরও বলেন, ‘বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। মিটিং–মিছিল করা যে কোনো নাগরিকের সাংবিধানিক অধিকার। দেশের সকল রাজনৈতিক দল ও সকল ধর্মের মানুষ সভা–সমাবেশের মাধ্যমে তাদের মতামত ও দাবি–দাওয়া তুলে ধরবে এবং অন্যায় কাজের প্রতিবাদ করবে এটাই স্বাভাবিক। কিন্তু আওয়ামী লীগ কারও সমালোচনা সহ্য করতে রাজি নয়। কুমিল্লায় হামলার মধ্য দিয়ে তা আবারও প্রমাণিত হলো।’ 

সব বিরোধী রাজনৈতিক দল ও সব ধর্মের মানুষকে তাদের মতামত প্রকাশ, প্রতিবাদ, দাবি–দাওয়া এবং সভা–সমাবেশ করার সুযোগ দেওয়ার জন্য কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান জামায়াত নেতা।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর