[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

ডিসেম্বরেই ফাইনাল খেলা : কাদের

চাঁপাই জার্নাল ডেস্ক:

প্রকাশিত:
৩ আগষ্ট ২০২৩, ০৪:৫৪

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন খেলাতো হবেই এবার, ডিসেম্বরেই ফাইনাল খেলা। বিএনপির কি প্রস্তুতি আছে? তাদের একদফা খাদে পড়ে গিয়ে কোমর ভেঙ্গে পড়েছে। খাদে পড়া দলের দফা বাস্তবায়ন হয় না।

তিনি বুধবার (০২ আগষ্ট) বিকেলে রংপুর জিলা স্কুল মাঠে রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত মহাসমাবেশে বক্তৃতাকালে এসব কথা বলেন।

তিনি বলেন বিএনপি গোলাপবাগের গরুর হাটে এরপর সোহরাওয়ার্দী ময়দানে গিয়ে তাদের কোমর আর হাঁটু ভেঙে পড়েছে। তিনি বলেন বিএনপির প্রধান নেতা তারেক রহমান কি নির্বাচন করতে পারবে? তারতো সাজা হয়েছে। মুচলেকা দিয়ে লন্ডনে গেছে। আজ অবৈধ সম্পদ অর্জনের মামলায় আদালত তারেক ও তার স্ত্রীকে আবারও সাজা দিয়েছে। তাদের আরেক নেতা খালেদা জিয়া নির্বাচন করার যোগ্যতাই হারিয়ে ফেলেছে। এতিমের টাকা আত্মসাৎ করে সাজাপ্রাপ্ত হয়ে তিনিও নির্বাচনে যোগ্যতা হারিয়ে ফেলেছেন। ফলে তাদের নেতা কে?

ওবায়দুল কাদের বলেন, আমাদের আন্দোলন আর নির্বাচনের নেতা শেখ হাসিনা। গত সাড়ে ১৪ বছরে শেখ হাসিনা যে অর্জন আমাদের দিয়েছে রংপুর বিভাগের সব রাস্তার উন্নয়ন হয়েছে। মানুষের জীবনযাত্রার মান বেড়েছে। প্রতিদিন সৈয়দপুর থেকে ১৮টি বিমান আসা-যাওয়া করে। জনগণের দাবি তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন করা হবে বলেও জানান তিনি।

সেতুমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ কখনো পালাবে না। তাদের ঘাঁটি অনেক গভীরে। শেখ হাসিনা আর আমরা পালাবো না। পালিয়েছে তারেক রহমান, কবে আসবে কেউ জানে না।

তিনি তারেক রহমানকে উদ্দেশ করে বলেন, সাহস থাকে রাজপথে মোকাবিলা করেন। রাজপথেই এবার ফয়সালা হবে। বিএনপি রাজপথে হেরে গেছে নির্বাচনেও হেরে যাবে। কিছুক্ষণ আগে শুনলাম দুই মামলায় তারেক রহমানের ৯ বছর কারাদন্ড ও তার স্ত্রী জোবাইদা রহমানের দেড় বছর করে তিন বছর করে সাজা হয়েছে।

রংপুরের মহাসমাবেশকে স্মরণকালের এটাই সর্ববৃহৎ মহাসমাবেশ উল্লেখ করে বলেন, রংপুর অঞ্চল নুরলদীনের দেশ, দেবী চৌধুরানীর দেশ, তিতুমীরের দেশ, ক্ষুদিরামের দেশ, সিপাহি বিদ্রোহের দেশ, স্বাধীনতার সূত্রপাতের দেশ। স্বাধীনতা সংগ্রামের সূচনা এ অঞ্চল থেকে করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর