[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

চাঁপাইনবাবগঞ্জে জামায়াতের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
৩১ জুলাই ২০২৩, ০৫:৪২

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জে পুলিশের অনুমতি না পেয়েও বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জামায়াতে ইসলামী। রবিবার (৩০ শে জুলাই) বিকেল ৪ টার দিকে শহরের নতুন হাট থেকে মিছিল বের করা হয়। মিছিল শেষে চরাগ্রাম জামে মসজিদের সামনে সংক্ষিপ্ত সমাবেশ হয়।

নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীন আগামী জাতীয় সংসদ নির্বাচন, জামায়াতের আমির শফিকুর রহমান চৌধুরী, কারাবন্দী নেতা-কর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে এ মিছিল হয়।

চাঁপাইবাবগঞ্জ পৌর জামায়াতে ইসলামীর আমির অধ্যাপক আবুল হাসানের পরিচালনায় মিছিল শেষে সমাবেশে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা জামায়াতের আমির মাওলানা আবুজার গিফারী। এ সময় আরও উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা জামায়াতে ইসলামীর নায়েবে আমির মাওলানা আব্দুস সবুর, সেক্রেটারি অধ্যাপক আবু বকর, সহকারী সেক্রেটারি ও চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক মুখলেসুর রহমান, সহকারী সেক্রেটারি মাওলানা ওমর ফারুক, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখার আমীর অধ্যাপক আমানুল্লাহ সহ আরো অনেকে। ।

সমাবেশে জেলা জামায়াতের আমির মাওলানা আবুজার গিফারী, দ্রুত সরকারের পদত্যাগ দাবি করে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের দাবি জানান। পাশাপাশি সংগঠনটির ১০ দফা দাবি মানা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

এর আগে গত বৃহস্থপতিবার (২৭ শে জুলাই) চাঁপাইনবাবগঞ্জের জেলা জর্জ কোর্টের আইনজীবী প্রতিনিধিদল বিক্ষোভ মিছিলের সহোযোগিতা চেয়ে জেলা পুলিশ সুপার কার্যালয়ে আবেদন করেন। সেখানে রোববার (৩০ শে জুলাই) চাঁঁপাইনবাবগঞ্জ পৌরসভার গেট থেকে সেন্টু মার্কেট পর্যন্ত বিক্ষোভ মিছিলের সহোযোগিতা চাওয়া হয়েছিল। কিন্তু পুলিশের পক্ষ থেকে মিছিলের কোনো অনুমতি দেওয়া হয়নি। এরপরই রবিবার বিকেলে মিছিল বের করে তারা।

জেলা পুলিশের সূত্র থেকে জানা যায়, জামায়াতে ইসলামীর নেতারা মিছিলের অনুমতি চেয়ে পুলিশ সুপার কার্যালয়ে এসেছিলেন। কিন্তু বিশৃঙ্খলার আশঙ্কায় মিছিলের অনুমতি দেওয়া হয়নি। দলটি শহরের একটি এলাকায় ঝটিকা মিছিল করেছে বলে শুনেছেন। শহরে কেউ যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে, সে বিষয়ে পুলিশ সতর্ক রয়েছে।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর