[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

চাঁপাইনবাবগঞ্জে বিএনপির পদযাত্রা ও সমাবেশ

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
১৯ জুলাই ২০২৩, ১৯:০৪

ছবি: সংগৃহীত

সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জে পদযাত্রা ও সমাবেশ করেছেন জেলা বিএনপি।

মঙ্গলবার (১৮ জুলাই) চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে শহরের বাতেন খাঁর মোড়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়া, সদস্য সচিব রফিকুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা বিএনপির আহবাক ওবায়েদ পাঠানসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য দেন।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা বিএনপির আহবায়ক ও সাবেক  জেলা যুবদলের সভাপতি  ওবায়েদ পাঠান বলেন, আমরা এক দফা দাবীতে আজকের এই পদযাত্রা করছি। সরকার পতন না হওয় পর্যন্ত আমরা মাঠে থাকবো।

জেলা বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম বলেন, বিএনপি চেয়েছিল তারা শপথ নিবে না কিন্তু তারা টাকার বিনিময়ে বিক্রি হয়ে শপথ নিয়েছিলো।

জেলা বিএনপির আহবায়ক জাকারিয়া জাকা বলেন, আমাদের এক দাবী, এই সরকারের পদত্যাগ। 

এছাড়া তিনি আরোও বলেন, হারুন দলের সিদ্ধান্ত না মেনে, টাকা খেয়ে এমপি শপথ নিয়েছিলো।

এছাড়াও জেলাশহরের পাঠানপাড়া এলাকায় সাবেক সংসদ সদস্য হারুনুর রশিদের বাসভবনের সামনে  আরেকটি পদযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য দেন- বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সাবেক সংসদ সদস্য হারুনুর রশীদ, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আমিনুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসিসহ বিএনপির বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

বিএনপির যুগ্ন মহাসচিব ও সাবেক সাংসদ সদস্য হারুনুর রশিদ বলেন, এই পদ যাত্রা আমাদের বিজয়ের পদযাত্রা, এই পদযাত্রা আমাদের অধিকার আদায়ের পদযাত্রা।

তাছাড়াও  সমাবেশে অনান্য বক্তারা সরকারের কঠোর সমালোচনা করে অবিলম্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দাবি করা হয়। তা না হলে রাজপথে থাকার কথা বলেন নেতৃবৃন্দ। এসময় বক্তারা আওয়ামী লীগ সরকারের পদত্যাগ দাবি করার পাশাপাশি দেশের দ্রব্যমূলের ঊর্ধ্বগতির কথাও তুলে ধরেন। সরকার পতনের আন্দোলন সংগ্রামে নেতাকর্মীদের অংশগ্রহণের আহ্বান জানান বক্তারা।

এরপরে সেখান থেকে একটি পদযাত্রা শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর