[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

চাঁপাইনাববগঞ্জে ওলামা মাশায়েক পরিষদের ব্যানারে জামায়াতের বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিনিধি:

প্রকাশিত:
৮ জুলাই ২০২৩, ০৪:১৪

ছবি: সংগৃহীত

সম্প্রতি সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে শুক্রবার (০৭ ই জুলাই) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলাজুড়ে ওলামা মাশায়েক পরিষদের ব্যানারে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এ বিক্ষোভে বড় জমায়েত নিয়ে অংশগ্রহণ করে জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিরের নেতা কর্মীরা।

জেলা শহরের পিটিআই মোড় থেকে জুমআর নামাজের পর বিক্ষোভ মিছিলটি শুরু হয়। বিক্ষোভ মিছিল শুরু হওয়ার কিছুক্ষন পর বৃষ্টি শুরু হয়। বৃষ্টির মধ্যেই নেতা কর্মীরা শ্লোগানে, শ্লোগানে তাদের কর্মসূচী অব্যাহত রাখে।

এরপরে শহরের শান্তিমোড়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি মাওলানা ওমর ফারুকের সংক্ষিপ্ত বক্তব্যের মধ্য দিয়ে তাদের বিক্ষোভ কর্মসূচী শেষ হয়।

এছাড়া চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটেও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৭ জুলাই) বিকেল সাড়ে ৫ টার দিকে ভোলাহাট মোহবুল্লাহ মহাবিদ্যালয় থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এই প্রতিবাদে বিক্ষোভ মিছিলে উপস্থিত থেকে নেতৃত দেন, উপজেলা জামায়াতের আমীর ও ওলামা মাশায়েখ পরিষদের সভাপতি মাও শামসুজ্জামান আলকাস।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াতের জেলা কর্মপরিষদ সদস্য ও জেলা যুব বিভাগের সভাপতি গোলাম কবির গোলাপ, উপজেলা নায়েবে আমীর ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান লোকমান আলী, নায়েবে আমীর মো: তৌহিদুর রহমান, মাও মোঃ সাইফুল ইসলাম, উপজেলা জামায়াতের সেক্রেটারী মোঃ আনুয়ারুল হক, বাইতুল মাল সেক্রেটারী কারী মাও: মো: আলাউদ্দিনসহ অন্যরা।

মিছিল শেষে মুজিব চত্বরে সংক্ষিপ্ত বক্তেব্যে বক্তারা বলেন, মুসলমানদের আবেগ অনুভূতির প্রাণকেন্দ্র পবিত্র কুরআন মাজিদকে অবমাননা কোনো সভ্য মানুষ মেনে নিতে পারে না। সুইডেনে কুরআন পোড়ানোর এই ন্যক্কারজনক ঘটনা গোটা বিশ্বের মুসলমানদের হৃদয়ে আঘাত করেছে। আমরা কুরআন অবমাননার এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। 

এছাড়াও শিবগঞ্জ ও নাচোল উপজেলাতে বিক্ষোভ মিছিলের খবর পাওয়া গেছে।

ওলামা মাশায়েকের ব্যানারে জামায়াতের নেতাকর্মীদের অংশগ্রহনের বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা জামায়াতের কোন নেতার বক্তব্য পাওয়া যায়নি।

সদর মডেল থানার ওসি সাজ্জাদ হোসেন মুঠো ফোনে বলেন, এটা সারাদেশ ব্যাপি কেন্দ্র থেকে কর্মসূচী ছিলো। আমরা শহরজুড়ে সর্তক অবস্থানে ছিলাম যেন কোন ভায়োলেন্স না ঘটে।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর