[email protected] ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
thecitybank.com

চাঁপাইনবাবগঞ্জে ম্যাঙ্গো স্পেশাল ট্রেনের যাত্রা শুরু

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত:
৯ জুন ২০২৩, ০২:০৫

ছবি: সংগৃহীত

বৃহস্পতিবার (০৮ জুন) দুপুরের দিকে চাঁপাইনবাবগঞ্জ স্টেশনে বাঁশি বাজিয়ে ও সবুজ পতাকা উড়িয়ে ম্যাঙ্গো স্পেশাল ট্রেনের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম।

ম্যাঙ্গো স্পেশাল ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন, আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ। এখানকার আমচাষি ও ব্যবসায়ীদের কথা চিন্তা করে আম পরিবহনের জন্য চতুর্থবারের মতো ম্যাংগো স্পেশাল ট্রেন চালু করা হলো। যাতে কম খরচে আম পরিবহন করতে পারে সবাই।

করোনাকালে চাঁপাইনবাবগঞ্জ থেকে বন্ধ হওয়া ছয়টি ট্রেন চালুর দাবিতে সম্প্রতি মন্ত্রীকে স্মারকলিপি দেয় নাগরিক কমিটি। এর পরিপ্রেক্ষিতে জুলাই ও সেপ্টেম্বর মাসের মধ্যে দুটি ট্রেন চালুর প্রতিশ্রুতি দেন মন্ত্রী। এ সময় তিনি চাঁপাইনবাবগঞ্জ, আমনূর ও নাচোল স্টেশনের উন্নয়নকাজ করার কথাও বলেন তিনি।

রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, এই স্পেশাল ট্রেন ১৪ দিন চলবে। আপ-ডাউনে দুইটি ট্রেন চালু থাকবে।

চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের স্টেশনমাস্টার মোহাম্মদ ওবাইদুল্লাহ জানান, আম নিয়ে সন্ধ্যা ছয়টায় ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে ট্রেনটি। চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত আম পাঠাতে খরচ হবে ১ টাকা ৩১ পয়সা (প্রতি কেজি)।

জেলা প্রশাসক এ কে এম গালিভ খান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সামিল উদ্দিন আহম্মেদ, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য জিয়াউর রহমান, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ, জেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ডাঃ গোলাম রাব্বানী, চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব, বিপিএম, পিপিএম (বার), রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদারসহ রেলওয়ের কর্মকর্তারা।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর